Hoop Viral

Sapna Chowdhury: মাচা শোয়ে নাচের দৌলতে ‘ডক্টর’ হলেন স্বপ্না চৌধুরী!

সময়ের সঙ্গে অভিযোজিত হয় আমাদের রুচিশীলতা। তাই সেই পরিবর্তনের প্রভাব পড়ে বিনোদন জগতের উপর। করোনাকালীন সময়ে দেশের বিনোদন জগতের ব্যাপ্তি বৃদ্ধি পেয়েছে অনেকাংশে। ভারতীয় বিনোদন জগতে বর্তমানে বলিউড, টলিউডের পাশাপাশি এখন জনপ্রিয়তার শিখর ছুঁয়ে দেখছে ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রিও। নানারকম গল্পে তৈরি করা ভোজপুরী ছবির পাশাপাশি এখন ভোজপুরী গান অনেকেই বেশ পছন্দ করেন। মিউজিকপূর্ন নাচের ভোজপুরী গানে থাকে নায়ক নায়িকার ঘনিষ্ঠ দৃশ্য এবং চটুল ভাষার প্রয়োগ। ফলে স্বভাবতই বর্তমান যুবসমাজের কাছে এইসব গান আকর্ষণীয় হয়ে ওঠে হামেশাই। শুধুমাত্র হরিয়ানা নয়, গোটা দেশে এখন বিখ্যাত ভোজপুরী গান।

ভোজপুরী ইন্ডাস্ট্রির মূল আকর্ষণ হলেন এই ইন্ডাস্ট্রির নায়িকারা। তাদের শারীরিক পরিভাষাতেই যেন ফুলে ফেঁপে উঠেছে এই জগৎ। কারণ এই ইন্ডাস্ট্রির বেশিরভাগ ছবিই ঘনিষ্ঠ ও সাহসী দৃশ্যে ভরপুর হয়। তাই এইসব ছবি বা গানের চটুল ডায়লগ ও লিরিক্সের সঙ্গে এইসব দৃশ্যও বেশ নজর কাড়ে। তাই এই ইন্ডাস্ট্রিতে নায়িকাদের কদর তুলনামূলক বেশি। এই ইন্ডাস্ট্রির কয়েকজন নামজাদা অভিনেত্রী হলেন মোনালিসা, আম্রপালি দুবে, প্রিয়াঙ্কা সিং, কাজল রাঘবানি। তবে বর্তমান সময়ে অভিনেত্রী স্বপ্না চৌধুরী (Swapna Chowdhury) বেশ নজর কাড়ছেন ভোজপুরী ছবি ও গানে। তিনি একজন ভালোমানের নর্তকীও বটে। আর সেই কারণেই স্বপ্নার জনপ্রিয়তা দিন প্রতিদিন বেড়েই চলেছে।

তবে এবার অভিনয় বা নাচ নয়, এক অন্য কারণে সোশ্যাল মিডিয়ায় চর্চায় এল স্বপ্নার নাম। এবার তিনি ভূষিত হয়েছেন সাম্মানিক ডক্টরেট উপাধিতে, এমনটাই জানা গেছে বিশেষ সূত্রে। জানা গেছে, রাজস্থানের এনআইএমএস বিশ্ববিদ্যালয় কর্তৃক ডক্টর অফ ফিলোসফির সম্মানসূচক ডিগ্রি প্রদান করা হয়েছে স্বপ্না চৌধুরীকে। শিল্পকলার ক্ষেত্রে অসামান্য অবদানের কথা মাথায় রেখে এই বিশ্ববিদ্যালয় এই সম্মানসূচক ডিগ্রি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আর তা এবার কার্যকর হল।

এই বিষয়ে উল্লিখিত ওই বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান এবং চ্যান্সেলর ডঃ বলবির সিং তোমার জানিয়েছেন যে তিনি এই বিষয়ে স্বপ্না চৌধুরীর আবেদন গ্রহণ করেছেন। পাশাপাশি তিনি ঘোষণা করেছেন যে স্বপ্না চৌধুরীর পাঠানো প্রতিটি রোগীকে বিনামূল্যে চিকিৎসা করা হবে এবং সর্বোচ্চ ৫০ জন শিক্ষার্থীকে সেই বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে পড়ানো হবে। গত মঙ্গলবার এই বিশ্ববিদ্যালয় সংবর্ধনা ও সংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে পৌঁছেছিলেন স্বপ্না চৌধুরী। তিনি সেখানে রম্প ওয়াক করেন এবং সেইসাথে গান এবং নৃত্য পরিবেশন করে শিক্ষার্থীদের মন জয় করেন। সেখানেই তাকে সম্মানিত করা হয় বলে জানা গেছে।

Related Articles