Shruti Das: ১৪ বছরের ছোট শ্রুতিকে বিয়ে করে কেমন দাম্পত্য কাটাচ্ছেন স্বর্ণেন্দু!

Avatar

Nilanjana Pande

জুলাই মাসে আইনত বিয়ে ও সিঁদুরদানের মাধ্যমে সাতপাকে বাঁধা পড়েছেন ‘রাঙা বউ’ শ্রুতি দাস (Shruti Das) ও পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দার (Swarnendu Samaddar)। দুই পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতে শ্রুতির সাথে স্বর্ণেন্দুর বিয়ে সম্পন্ন হয়েছে। শ্রুতির তুলনায় স্বর্ণেন্দু বয়সে অনেকটাই বড়। একসময় ভেবেছিলেন, বিয়ে করবেন না। তবে তাঁর সিদ্ধান্ত বদলে দিয়েছিল জি বাংলার ধারাবাহিক ‘ত্রিনয়নী’। এই ধারাবাহিকের নায়িকা শ্রুতি নিজেই তাঁর ভালোবাসার কথা জানিয়েছেন স্বর্ণেন্দুকে। ধারাবাহিকের পরিচালক স্বর্ণেন্দু তাঁকে প্রথমদিকে পছন্দ করতেন না। কিন্তু ধীরে ধীরে শ্রুতিকে আর উপেক্ষা করতে পারেননি তিনি।

এরপর অনেকটা সময় কেটে গিয়েছে। অসমবয়সী সম্পর্কের জেরে শ্রুতিকে শুনতে হয়েছে অনেক কটাক্ষ। গায়ের রং নিয়ে শুনেছেন সমালোচনা। তবু ভেঙে পড়েননি তিনি। নিজের মতো করে এগিয়ে গিয়েছেন। পাশে থেকেছেন স্বর্ণেন্দু। নিজের পরিচালক ও প্রযোজক হলেও স্বর্ণেন্দু কোনোদিনই শ্রুতির জন্য কাজের সুপারিশ করেননি। তিনি জানিয়েছেন, শ্রুতি যথেষ্ট পরিণত। গত উনিশ বছরে বহু অভিনেত্রীর সাথে কাজ করেছেন স্বর্ণেন্দু। কিন্তু শ্রুতির সাথে তাঁর বন্ধুত্ব দিনের পর দিন গভীর হয়েছে। একসময় স্বর্ণেন্দু উপলব্ধি করতে পেরেছিলেন, শ্রুতি তাঁর সাথেই সারা জীবন কাটাতে চান। যে কোনও সম্পর্কে এই ভরসা থাকা খুব জরুরী বলে মনে করেন তিনি।

স্বর্ণেন্দুর তুলনায় চৌদ্দ বছরের ছোট শ্রুতি তাঁকে ভালোবাসার আত্মবিশ্বাস যোগান দিয়েছেন। তাঁদের সম্পর্ক নিয়ে বিতর্ক তৈরি হলে জবাব দিয়েছিলেন শ্রুতি। কিন্তু চুপ করে ছিলেন স্বর্ণেন্দু। তাঁর অগোছালো জীবনকে শ্রুতি বাঁধতে পারবেন তা বুঝেছিলেন তিনি। ফলে তাঁর কাছে কোনো সমালোচনা গুরুত্ব পায়নি। তবে যাঁরা তাঁদের বয়সের ব্যবধান নিয়ে চিন্তা করছেন তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন স্বর্ণেন্দু।

বর্তমানে ‘গৌরী এল’ এবং ‘রাঙা বউ’ প্রযোজনা করলেও ভবিষ্যতে ফিল্ম তৈরি করার প্রস্তুতি নিচ্ছেন স্বর্ণেন্দু।