Hoop PlusTollywood

Swastika Mukherjee: যৌন হেনস্থার প্রতিকার নেই: স্বস্তিকা মুখোপাধ্যায়

ট্রেলার লঞ্চ হয়ে গিয়েছে। তবু বিতর্কের আরও এক নাম ‘শিবপুর’। ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। এমনকি পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay) ছাড়া ফিল্মের কোনো মূল কূশীলবের দেখা মেলেনি ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে। উপস্থিত ছিলেন প্রযোজক অজন্তা সিংহ রায় (Ajanta Sinha Ray) ও সৃজিত সরকার (Srijit Sarkar)। তবে ‘ইন্দো-আমেরিকানা প্রোডাকশনস’-এর কর্ণধার সন্দীপ সরকার (Sandeep Sarkar) ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। কারণ তিনি বর্তমানে আমেরিকায় রয়েছেন। ‘শিবপুর’-এ মুখ্য চরিত্রে রয়েছেন স্বস্তিকা। তবে তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন, ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে থাকছেন না তিনি। তাছাড়া স্বস্তিকা বর্তমানে কলকাতায় নেই।

কয়েক মাস আগেই স্বস্তিকা গল্ফ গ্রীন থানায় একটি অভিযোগ দায়ের করেছিলেন প্রযোজকদের বিরুদ্ধে। সেই অভিযোগে তিনি বলেন, প্রযোজক সন্দীপ সরকার তাঁর ছবি বিকৃত করে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন। এমনকি স্বস্তিকার ম্যানেজার, ফিল্মের পরিচালক অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya)-কেও দেওয়া হয়েছিল প্রাণনাশের হুমকি। এরপরেই তদন্তে শুরু করে গল্ফ গ্রীন থানার পুলিশ। জানা যায়, অজন্তা ও সৃজিতের সাথে ‘শিবপুর’-এর জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন স্বস্তিকা। কিন্তু এরপর ফিল্মের প্রোমোশন নিয়ে শুরু হয় সমস্যা। সন্দীপ, স্বস্তিকার ম্যানেজার ও অরিন্দমকে ইমেল করে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন। তবে স্বস্তিকাকে ছবি বিকৃত করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি এসেছিল রবিশ শর্মা (Rabish Sharma)-র নামে তৈরি একটি ভুয়ো ইমেল আইডি থেকে।

এই ব্যক্তি কে বা ‘শিবপুর’ ইউনিটে তাঁর অবস্থান কি, তা খোলসা হয়নি এখনও। কিন্তু একদিকে স্বস্তিকা ও অপরদিকে অরিন্দম আঙুল তুলেছেন প্রযোজনা সংস্থার দিকে। স্বস্তিকার অভিমান, পরমব্রত, মমতা শঙ্কর (Mamata Shankar)-এর মতো তাবড় শিল্পীরা কেউ তাঁর সাথে ঘটে যাওয়া ঘটনার প্রতিবাদ করেননি। স্বস্তিকা মনে করেন, যৌন হেনস্থা মজার বিষয় নয়। এর কোনো প্রতিকার নেই। কিন্তু এই ধরনের ঘটনার কোনো ক্ষমা হয় না। তবে অনুরাগীদের জন্য ‘শিবপুর’-এর ট্রেলার শেয়ার করে স্বস্তিকা জানিয়েছেন, শিবপুর তাঁর ফিল্ম।

অপরদিকে সন্দীপ তাঁর ফেসবুক প্রোফাইলে স্বস্তিকার অভিযোগের প্রতিবাদ করে লিখেছেন, তিনি যেন অযথা প্রযোজকদের দোষ না দেন। গতিপ্রকৃতি দেখে প্রশ্ন জাগছে, প্রযোজক ও স্বস্তিকার মধ্যে সমস্যা তৈরি করার জন্য কোনো তৃতীয় ব্যক্তি এই ধরনের প্ল্যান করেননি তো!

whatsapp logo