whatsapp channel

Swastika Mukherjee: পুলিশের পুরুষাঙ্গ কেটে গঙ্গায় ভাসিয়ে দেওয়ার হুমকি স্বস্তিকার!

‘শিবপুর’ বিতর্ক অতীত। এই ফিল্ম মুক্তি পাওয়ার কথা ছিল মে মাসে। কিন্তু বিতর্ক তা পিছিয়ে মুক্তির তারিখ তৈরি করেছে জুনে। অতএব বিতর্ক পরোক্ষ ভাবে নিজের অস্তিত্ব বজায় রেখেছে। ইতিমধ্যেই সামনে…

Avatar

Nilanjana Pande

‘শিবপুর’ বিতর্ক অতীত। এই ফিল্ম মুক্তি পাওয়ার কথা ছিল মে মাসে। কিন্তু বিতর্ক তা পিছিয়ে মুক্তির তারিখ তৈরি করেছে জুনে। অতএব বিতর্ক পরোক্ষ ভাবে নিজের অস্তিত্ব বজায় রেখেছে। ইতিমধ্যেই সামনে এসেছে ‘শিবপুর’-এর ট্রেলার। মুখ্য ভূমিকায় রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay), স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee), রজতাভ দত্ত (Rajatabha Dutta), খরাজ মুখোপাধ্যায় (Kharaj Mukherjee) প্রমুখ। ‘শিবপুর’-এর কাহিনীর শুরু পরমব্রত অভিনীত চরিত্র সুলতানের জবানীতে। দুঁদে আইপিএস অফিসার সুলতানের পোস্টিং যখন শিবপুরে হয়, তখন সেখানে ছিল না নবান্ন। অন্ধকারের বলয় ঘিরে ছিল শিবপুরকে।

ক্রমশ রাজনৈতিক ও সামাজিক অপরাধ বৃদ্ধি পেয়েছিল। আশির দশকের শিবপুরে পরিস্থিতি এক গৃহবধূকে করে তোলে কুখ্যাত মাফিয়া লিডার। শিবপুরের অলি-গলিতে বিস্তৃত অপরাধের দুনিয়ায় ওই মহিলা আধিপত্য বিস্তার করলেও নব্বইয়ের দশকে ঘটে তার রহস্যময় অন্তর্ধান। এক মহিলা সাংবাদিকের হাতে তাকে নিয়ে বহু তথ্য উঠে এলেও সে ভেদ করতে পারে না অন্তর্ধান রহস্য। মুখ্যমন্ত্রীর নির্দেশে সুলতান খুঁজতে চেষ্টা করে রহস্যময়ীকে কিন্তু এই মহিলা থেকে যায় সুলতানের অধরা। তবু রাজনৈতিক নেতারা মনে করতে থাকে, ওই মহিলাকে খুঁজে না পেলে শিবপুর সন্ত্রাস মুক্ত হবে না। কিন্তু যে নিজেই ধরা দিতে চায় না, তাকে কি কখনও খুঁজে পাওয়া যায়? উত্তর পেতে আপাতত অপেক্ষা করতে হবে আগামী 30 শে জুন পর্যন্ত।

30 শে জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya) পরিচালিত ফিল্ম ‘শিবপুর’। এই ফিল্মটি প্রযোজনা করেছে ‘ইন্দো-আমেরিকানা প্রোডাকশন’। এটি এই প্রযোজনা সংস্থার প্রথম ফিল্ম। ভাইরাল হওয়া ট্রেলারে দেখা যাচ্ছে, হাওড়া শহরের কলকারখানার সামান্য ঝলক। এরপরেই প্রবেশ ঘটে স্বস্তিকার। সাদা শাড়ি পরা অভিনেত্রীকে দেখে স্বপ্নেও ভাবা যায় না, এই মহিলা মাফিয়া গ্যাং লিডার। সে অনায়াসেই পুলিশ অফিসারকে বলতে পারে গোপনাঙ্গ কেটে গঙ্গায় ভাসিয়ে দেওয়ার কথা। খুন করা তার কাছে ঠান্ডা মাথার খেলা।

ট্রেলার উত্তর দিয়েছে ‘শিবপুর’ আসলে অন্য কারও নয়, শুধুই স্বস্তিকার। বাকিটা সত্য ঘটনা নাকি রয়েছে মিশেল, তা ভেসে উঠতে চলেছে 30 শে জুন , রূপোলি পর্দায়।

whatsapp logo