whatsapp channel

Sweta Bhattacharya: ক্লাস সেভেনেই প্রথম ছবির প্রস্তাব, রাজের সিনেমার সুযোগ হারাতে হয়েছিল শ্বেতাকে

শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya), টেলিভিশন সিরিয়ালের দর্শকদের কাছে এই নামটার নতুন করে পরিচয় দিতে লাগে না। গোটা বাংলার দর্শকদের ঘরের মেয়ে তিনি। একের পর এক ধারাবাহিকে তাঁর অভিনয় মন জয়…

Nirajana Nag

Nirajana Nag

শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya), টেলিভিশন সিরিয়ালের দর্শকদের কাছে এই নামটার নতুন করে পরিচয় দিতে লাগে না। গোটা বাংলার দর্শকদের ঘরের মেয়ে তিনি। একের পর এক ধারাবাহিকে তাঁর অভিনয় মন জয় করেছে সকলের। কিন্তু অভিনয়ে আসা কীভাবে তাঁর? অনেক কম বয়সে বিনোদন জগতে কেরিয়ার শুরু করেছিলেন শ্বেতা। একটি ডান্স রিয়েলিটি শোতে অংশ নিয়েছিলেন তিনি। সেখান থেকেই প্রথম লাইমলাইটে আসেন শ্বেতা। ২০০৯ সালে প্রথম ধারাবাহিকে অভিনয় করেন তিনি। তারপর থেকে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।

নিজের ছোটবেলার কথা একাধিক বার উঠে এসেছে শ্বেতার কথায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে আবারো নিজের ছোটবেলার দিনগুলির স্মৃতি ঝালিয়ে নিলেন তিনি। অভাবী পরিবারের একমাত্র মেয়ে শ্বেতা। অনেক দিন শুধুমাত্র নুন ভাত, খুদ খেয়ে কাটিয়েছেন তিনি। ৫০০ টাকার জুতো কেনার সামর্থ্য ছিল না। কিন্তু শ্বেতা ছোট থেকেই ছিলেন খুব বুঝদার। বাবা মাকে কখনো বিড়ম্বনায় পড়তে দেননি তিনি। মুখ ফুটে কিছু চাইতেও পারেননি কখনো। শ্বেতা জানান, তাঁর এক বান্ধবীর বাড়ি গেলে তাঁর মনে হত, ওই বাড়ির বাথরুমের আকারের একটি ঘরে থাকতেন তাঁরা।

Sweta Bhattacharya: ক্লাস সেভেনেই প্রথম ছবির প্রস্তাব, রাজের সিনেমার সুযোগ হারাতে হয়েছিল শ্বেতাকে

ইতিমধ্যেই নয়টি ধারাবাহিকে অভিনয় করে ফেলেছেন শ্বেতা। অভিনয় কেরিয়ার যথেষ্ট সফল তাঁর। তবুও চড়াই উৎরাইয়ের মুখে পড়েছেন তিনিও। শ্বেতা বলেন, তাঁর বেশিরভাগ ধারাবাহিক সফল হলেও আট নম্বর সিরিয়ালটি দর্শক তেমন ভাবে গ্রহণ করেননি। ব্যর্থতার মুখে তিনিও পড়েছেন। অপেক্ষাও করতে হয়েছে তাঁকে। অভিনেত্রী জানান, এমনো হয়েছে যে ভালো কাজের অপেক্ষায় তিনি নয় মাস, এক বছরও অপেক্ষা করেছেন।

ছোটপর্দায় কেরিয়ার শুরু করলেও বড়পর্দাতেও পা রেখেছেন শ্বেতা। দেবের বিপরীতে, মিঠুন চক্রবর্তীর সঙ্গে ‘প্রজাপতি’ ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে জানলে অবাক হবেন, আরো অনেক বছর আগেই বড়পর্দায় অভিষেক করার কথা ছিল শ্বেতার। এমনকি সিনেমা দিয়েই অভিনয় কেরিয়ার শুরু হত তাঁর। অভিনেত্রী জানান, সে সময়ে তিনি পড়তেন ক্লাস ৭ বা ৯ এ। ডান্স রিয়েলিটি শোয়ের পরিচালক রাজ চক্রবর্তী তাঁকে ‘চিরদিনই তুমি যে আমার’ ছবিতে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু পরীক্ষার কারণে সুপারহিট ছবির সুযোগ ছাড়তে হয় তাঁকে। তবে কাঙ্খিত জনপ্রিয়তা ছোটপর্দাই দিয়েছে তাঁকে। ছোটপর্দা শিকড় আর বড়পর্দা স্বপ্ন, এমনটাই মন্তব্য করেন শ্বেতা।

 

View this post on Instagram

 

A post shared by Mishmee Das (@mishmeedas13)

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই