Hoop PlusTollywood

Rachna Banerjee: প্রতিদিন একটি ছোট্ট কাজ করেই যৌবন ধরে রেখেছেন রচনা ব্যানার্জী

বাঙালির মহিলা মহলে তিনি থাকেন প্রতিটা সন্ধ্যেতে। টিভির পর্দায় সকলের প্রিয় দিদি তিনি। তিনি রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। একসময়ে তিনি ছিলেন টিনসেল দুনিয়ার হার্টথ্রব নায়িকা। একাধিক নায়কের সঙ্গে বেঁধেছেন পর্দার জুটি। বাংলা, হিন্দি এমনকি তামিল সহ একাধিক ভাষার ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। আর একের পর এক ‘সুপারহিট’ ছবি উপহার দিয়েছেন ভক্তদের। তবে আজকাল তিনি সঞ্চালনায় খ্যাত। ‘দিদি নং-১’ রিয়েলিটি শো কমবেশি সকল বাঙালি মহিলাই পছন্দ করেন। তাই রচনা সকলের প্রিয় হয়েই রয়ে গেছেন।

তবে শুধু রিয়েলিটি শোয়ের পর্দা নয়, সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় অভিনেত্রী। সেটাই এখন তার একমাত্র ব্যক্তিগত মাধ্যম, যার মাধ্যমে তিনি ছুঁয়ে থাকেন ভক্তদের। নিজেকে সাবেকি হোক বা পাশ্চাত্য- নানা লুকে সাজিয়ে সেখানে ধরা দেন অভিনেত্রী। আবার বিদেশ বিভুঁইয়ে বেড়াতে গিয়েও সেখান থেকে ভক্তদের আপডেট দিয়ে থাকেন তিনি। তবে এসবের মাঝে নজর কাড়ে তার চিরহরিৎ যৌবন। বয়স চল্লিশ পেরোলেও এখনো একইভাবে যুবতি হয়ে আছেন অভিনেত্রী। কিন্তু তার এই রূপের রহস্য কি? কিভাবে এখনো এত সুন্দরী এই অভিনেত্রী? প্রতিবেদনে রইল তারই কারণের ব্যাখ্যা।

(১) খাদ্যাভ্যাস: রচনা বাস্তবিক জীবনে ভীষণ নিয়মানুবর্তিতায় থাকেন। তার মধ্যে অন্যতম হল তার খাদ্যাভ্যাস। নিয়মিত তিনি লাউ এর জুস এবং উচ্ছের জুস খেয়ে থাকেন। এছাড়াও অভিনেত্রী বাইরের খাবার খান না। তিনি প্রচুর পরিমাণে শাকসবজি এবং ফল খান। সেটাই তাঁর সৌন্দর্য্যের অন্যতম রহস্য।

(২) পর্যাপ্ত জলপান: এছাড়াও রোজ পর্যাপ্ত পরিমাণ জল পান করেন অভিনেত্রী। তার মতে, অতিরিক্ত জল খেলে শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর হয়ে যায়। এর ফলে আরো বেশি করে প্রস্ফুটিত হয় রূপের জেল্লা।

(৩) ত্বক ও চুলের যত্ন: নিয়মিত ত্বক ও চুলের যত্ন নিন অভিনেত্রী। বাড়ির বাইরে বেরোলেই সানস্ক্রিন মাখেন তিনি। এছাড়াও নিয়মিত স্ক্রাবিং, টোনিং করে থাকেন। চুলের প্রতিও বিশেষ যত্নশীল তিনি

(৪) মানসিক যত্ন: নিজেকে সবসময়ই টেনশন মুক্ত রাখতে ভালোবাসেন রচনা। তার মতে, টেনশন থাকলেই শারীরিক স্থূলতা আসে। আর সেটি থেকে তিনি মুক্ত।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা