whatsapp channel

ইংরেজি নিয়ে উষসীকে কটাক্ষ এক মহিলার, বাংলা ভাষায় যোগ্য জবাব দিলেন ‘শ্রীময়ী’-এর জুন আন্টি

ভাষা নিয়ে আমাদের মধ্যে আজও বিস্তর তর্ক বিতর্ক রয়েছে। কখনো ভাষার জন্য আমরা আসল জ্ঞান আরোহণ করতে ভুলে যাই। উদাহরণ স্বরূপ - একজন স্টুডেন্টকে যদি আমাদের দেশে কয়টি রাজ্য বা…

Avatar

HoopHaap Digital Media

ভাষা নিয়ে আমাদের মধ্যে আজও বিস্তর তর্ক বিতর্ক রয়েছে। কখনো ভাষার জন্য আমরা আসল জ্ঞান আরোহণ করতে ভুলে যাই। উদাহরণ স্বরূপ – একজন স্টুডেন্টকে যদি আমাদের দেশে কয়টি রাজ্য বা সূর্যের সবথেকে কাছের গ্রহ কি জিজ্ঞেস করা হয় তাহলে সে হয়তো উত্তর দিতে নাও পারে, অথচ সে ফটফট করে ইংরেজি বলতে পারে তাতে করে কি আদৌ শিক্ষার ও জ্ঞানের সঠিক বিস্তার হল? আমাদের প্রত্যেকের কি উচিৎ নয় ভাষা জ্ঞানের পাশাপাশি দেশের ভূগোল, ইতিহাস, বিজ্ঞান জানা উচিৎ!

সেরকমই এবার ভাষা কোনো বাধা নয়, এই নিয়েই আওয়াজ তুললেন শ্রীময়ী খ্যাত উষসী চক্রবর্তী (Ushasie Chakraborty)। অভিনেত্রী ইংরেজি ভাষাকে এতটুকু ছোট না করে মাতৃভাষা নিয়ে গর্বের সঙ্গে দু’চার কথা পেশ করেন সোশ্যাল মিডিয়ায়। অভিনেত্রী নিজের ইংরেজি উচ্চারণ প্রসঙ্গে কথা বলেন এবং নিজের ডিগ্রি ও উচ্চবিদ্যালয় ও শিক্ষা নিয়ে অবগত করেন তাদের যারা ইংরেজি নিয়ে অহংকার করেন এবং বাংলাকে ছোট করেন।

অভিনেত্রী জানান তিনি সরকারি স্কুল থেকেই পড়াশুনো করেছেন, এবং পিএইচডি র পথেই এগোচ্ছেন। এরপরেও তাকে যদি শুনতে হয় তার ইংরেজি উচ্চারণ খারাপ তখন প্রতিবাদের ঝড় উঠবেই।

ইংরেজি নিয়ে উষসীকে কটাক্ষ এক মহিলার, বাংলা ভাষায় যোগ্য জবাব দিলেন 'শ্রীময়ী'-এর জুন আন্টি

একটা সময় তিনি তিনি অঞ্জন দত্তের ছবি “ব্যোমকেশ বক্সী” অবলম্বনে নির্মিত সিনেমায় “সত্যবতী”র ভুমিকায় অভিনয় করেন। এই মুহূর্তে তিনি স্টার জলসার জনপ্ৰিয় ধারাবাহিক শ্রীময়ীতে খলনায়িকা জুন আন্টির চরিত্রে অভিনয় করছেন।

এছাড়াও তিনি ‘রঞ্জনা আমি আর আসবো না’, ‘বেডরুম’ এর মতন সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পান। শুধু যে রুপোলি পর্দায় সাফল্য পেয়েছেন তা নয়, তার শিক্ষার স্তর কিছু কম নয়। সরকারি স্কুলে পড়াশুনো করলেও, অর্থনীতি নিয়ে উচ্চস্তরে পড়াশুনো করেন এবং বর্তমানে তার পিএইচডি ডিগ্রি অর্জন শুধুমাত্র সময়ের অপেক্ষা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media