BollywoodHoop PlusHoop Story

কি দিনকাল পড়ল! পরীক্ষায় প্রশ্ন এল সইফ ও করিনার পুত্রসন্তানের নাম, আজব কান্ড মধ্যপ্রদেশে

এতদিন করোনার কারণে স্কুল বন্ধ ছিল। কিন্তু স্কুল খোলার পর এখন মনে হচ্ছে, 2021 সাল সকলের মনে থাকবে। স্কুল খোলার জন্য নয়, স্কুলের পরীক্ষায় অভিনব প্রশ্নের জন্য। এইরকম প্রশ্ন এলে ভবিষ্যতে পড়ুয়াদের ফিল্মি ম্যাগাজিন পড়তে হতে পারে। কারণ পরীক্ষায় প্রশ্ন এসেছে, সইফ আলি খান (Saif Ali Khan) ও করিনা কাপুর (Kareena Kapoor khan)-এর পুত্রসন্তানের নাম কি?

অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। মধ্যপ্রদেশের একটি স্কুলে এমন ঘটনাই ঘটেছে। সেই স্কুলে ক্লাস সিক্সের পরীক্ষায় প্রশ্ন এসেছে সইফ ও করিনার পুত্রসন্তানের নাম কি! সোশ্যাল মিডিয়ায় রাতারাতি ভাইরাল হয়ে গেছে এই প্রশ্নপত্র। এই প্রশ্নপত্র নিয়ে স্কুলের শিক্ষকদের সঙ্গে অভিভাবকদের বচসা শুরু হয়েছে। অভিভাবকরা অভিযোগ করছেন, প্রশ্নপত্রের সঙ্গে বিনোদন যুক্ত করে পড়ুয়াদের বিপথে পাঠানোর চেষ্টা করছেন স্কুল কর্তৃপক্ষ। এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ জমা দিয়েছেন তাঁরা।

মধ্যপ্রদেশের খান্ডওয়া জেলার এডুকেশন অফিসার সঞ্জীব ভাল্লেরাও (Sanjib Bhallerao) জানিয়েছেন, বৃহস্পতিবার এই ঘটনা তাঁদের নজরে এসেছে। তা নিয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে এডুকেশন বোর্ডের আলোচনা চলছে। খুব শীঘ্রই এই বিষয়ে পদক্ষেপ নেওয়ার চেষ্টা হচ্ছে। ভবিষ্যতে এই ধরনের ভুল যাতে আর না হয়, সেদিকেও নজর রাখা হবে।

এর আগে বাংলাদেশের ঢাকার রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা পরীক্ষার প্রশ্নপত্রে ‘আম আঁটির ভেঁপু’-র রচয়িতা হিসাবে চারটি বিকল্প উত্তরের মধ্যে নাম ছিল বলিউড তারকা সানি লিওনি (Sunny Leone)-র। এই প্রশ্নপত্রেই বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর (Rabindranath Tagore)-এর পিতার নামের বিকল্প হিসাবে এসেছিল পর্ণ তারকা মিয়া খলিফা (Mia Khalifa)-র নাম।

Related Articles