Sweta Bhattacharya: শৌচাগারের তুলনায় ছোট ঘরে থাকতেন শ্বেতা

Avatar

Nilanjana Pande

স্টুডিওপাড়ার সম্ভাবনাময় অভিনেত্রীদের মধ্যে অন্যতম শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya)। গত বছর দেব (Dev)-এর বিপরীতে ‘প্রজাপতি’-তে অভিনয় করে বড় পর্দায় ডেবিউ ঘটেছে তাঁর। তবে শ্বেতার শেষ ধারাবাহিক ‘সোহাগ জল’ টিআরপি কম থাকার কারণে অল্প দিনের মধ্যেই অফ এয়ার হয়ে গিয়েছিল। কিন্তু শ্বেতা আবারও ফিরছেন ছোট পর্দায়। আগামী 18 ই ডিসেম্বর থেকে জি বাংলার পর্দায় সম্প্রচারিত হতে চলেছে নতুন ধারাবাহিক ‘কোন গোপনে মন ভেসেছে’। এই ধারাবাহিক দর্শকদের উপহার দিতে চলেছে রণজয় বিষ্ণু (Ranojoy Bishnu) ও শ্বেতার নতুন জুটি।

সম্প্রতি টিম ‘কোন গোপনে মন ভেসেছে’-র কলাকূশলীরা উপস্থিত হয়েছিলেন জি বাংলার গেম শো ‘দাদাগিরি’-র মঞ্চে। শোয়ের সঞ্চালক ‘মহারাজ’ সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)-র সামনে উঠে এল শ্বেতার জীবন সংগ্রামের কথা। এদিন শ্বেতা বলেন, একসময় তিনি মা-বাবার সাথে যে ঘরে থাকতেন তা একটি শৌচাগারের তুলনায় যথেষ্ট ছোট। শ্বেতার সবসময়ই মনে হত, মা-বাবাকে ভালো রাখতে হবে। দিনের পর দিন কাজ করে বর্তমানে মা-বাবাকে দুটি ফ্ল্যাট ও একটি বাড়ি উপহার দিতে পেরেছেন শ্বেতা। সৌরভকে তিনি এই কথা বলতেই প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, এত অল্প সময়ের মধ্যে শ্বেতা যখন দুটি ফ্ল্যাট ও একটি বাড়ি করতে পেরেছেন, তাহলে তিনি যেখানে চাকরি করেন, সেখানে তাহলে সৌরভও যেতে চাইবেন।

দুটি ফ্ল্যাট ও একটি বাড়ির সত্যতা জানা না থাকলেও এর আগে শ্বেতার জীবন সংগ্রামের বিভিন্ন কাহিনী তিনি নিজেই সামনে নিয়ে এসেছেন। তাঁর মা ও বাবা দুইজনেই অসুস্থ। পরপর দুইবার শ্বেতার মা কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়েছেন। ফলে শ্বেতা মাকে বাড়িতে একা রেখে আসতে ভয় পান। চোখের সামনে রাখতে মাকে শুটিংয়ে নিয়ে আসার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন তিনি। সংসার সম্পূর্ণ ভাবেই শ্বেতার উপর নির্ভরশীল। ফলে আর্থিক কারণে অপছন্দ হলেও মাচা শো করতেই হয় তাঁকে।

নতুন ধারাবাহিকে গ্রামের মেয়ের ভূমিকায় অভিনয় করছেন শ্বেতা। শহরে এসে পরিচিত ব্যক্তির খোঁজ করতে গিয়ে খারাপ চক্রের নজরে পড়ে যায় সে। মেয়েটি নিজেকে বাঁচাতে পালিয়ে যায়। কিন্তু দ্বিগ্বিদিক জ্ঞান শূন্য হয়ে রাস্তায় দৌড়ে পালানোর সময় একটি গাড়ির সাথে অ্যাক্সিডেন্ট হতে হতে বেঁচে যায় সে। গাড়ি থেকে নেমে আসে এক পুরুষ। সে বুঝতে পারে, মেয়েটি বিপদে পড়েছে। কিন্তু এই মেয়েটি তাকে বিশ্বাস না করে পালাতে গিয়ে আবারও দুষ্কৃতীদের দেখতে পায়। সে ফিরে আসে ওই ব্যক্তির কাছেই। কোন অজানায় ভিড়বে মেয়েটির জীবন তরী? প্রশ্নের উত্তরের উপর থেকে পর্দা উঠতে চলেছে আগামী 18 ই ডিসেম্বর, সম্প্রচারিত হতে চলেছে ‘কোন গোপনে মন ভেসেছে’।