whatsapp channel

Rachna Banerjee: পঞ্চাশের পর থেকে জীবন শুরু হয়: রচনা ব্যানার্জী

রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) সফল অভিনেত্রী হওয়ার পাশাপাশি সঞ্চালক হিসাবেও সফল। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-এর সাথে জুটি বেঁধে একাধিক হিট ফিল্ম উপহার দিয়েছেন তিনি। প্রসেনজিৎ-এর সাথে যখন…

Avatar

Nilanjana Pande

রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) সফল অভিনেত্রী হওয়ার পাশাপাশি সঞ্চালক হিসাবেও সফল। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-এর সাথে জুটি বেঁধে একাধিক হিট ফিল্ম উপহার দিয়েছেন তিনি। প্রসেনজিৎ-এর সাথে যখন অর্পিতা (Arpita Chatterjee)-র বিয়ে হয়, সেই সময় অর্পিতার হাতে একাধিক ফিল্মের প্রস্তাব ছিল। কিন্তু বিয়ের পর অভিনয় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন অর্পিতা। অপরদিকে এই ফিল্মগুলির শুটিং না হলে প্রযোজক ও পরিচালকদের যথেষ্ট ক্ষতি হতে পারত। ফলে অর্পিতা দ্বারস্থ হয়েছিলেন রচনার। এরপর এই ফিল্মগুলিতে অর্পিতার পরিবর্তে রচনা অভিনয় করেন। সবকটি ফিল্ম ছিল ব্লকবাস্টার হিট।

পাশাপাশি ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিনয় শুরু করেছিলেন রচনা। তিনিই ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম ফিমেল সুপারস্টার। কিন্তু এরপর রচনার বিয়ে হয় ও জন্ম হয় তাঁর পুত্রসন্তান প্রণীল (Pranil)-এর। এই সময় রচনা বিরতি নেন অভিনয় থেকে। কিন্তু এরপর ধীরে ধীরে তাঁর স্থান নিয়ে নেন নতুন অভিনেত্রীরা। তবে দীর্ঘদিন পর রচনা আবারও ফিরে আসেন জি বাংলার গেম শো ‘দিদি নং ওয়ান’-এর মাধ্যমে। এরপর থেকে রচনার কারণেই বাড়তে থাকে এই শোয়ের টিআরপি। এখনও অবধি কোনো গেম শো টক্কর দিতে পারেনি ‘দিদি নং ওয়ান’-কে। বর্তমানে রচনা তাঁর ক্লোদিং ব্র্যান্ড ‘রচনা’স ক্রিয়েশনস’ এবং স্কিনকেয়ার ব্র্যান্ড ‘রচনা কেয়ার’ লঞ্চ করেছেন। তিনি জানিয়েছেন, অভিনয়ের জন্য তাঁর কাছে হয়তো আর সময় নেই।

কিন্তু অভিনয় না করলেও রচনার সাথে প্রসেনজিৎ সহ ইন্ডাস্ট্রির সকলের বন্ধুত্ব অটুট রয়েছে। সম্প্রতি প্রসেনজিৎ-এর বাড়িতে আয়োজন করা হয়েছিল বিজয়া দশমীর গেট টুগেদারের। সেখানে আমন্ত্রিত ছিলেন রচনাও। উপস্থিত ছিলেন যীশু সেনগুপ্ত (Jissu U. Sengupta) ও শুভাশিস মুখোপাধ্যায় (Subhashish Mukherjee), মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)-রাও। সকলে মিলে যথেষ্ট সুন্দর একটি সন্ধ্যা কাটিয়েছেন। একাধিক সেলফি তুলেছেন তাঁরা। প্রসেনজিৎ-কে জড়িয়ে ধরে সেলফি তুলেছেন রচনাও।

ছবিগুলি শেয়ার করে ক্যাপশনে রচনা লিখেছেন, প্রসেনজিৎ প্রমাণ করে দিয়েছেন, পঞ্চাশের পর থেকেই প্রকৃত জীবন শুরু হয়। এখনও একই রকম সুন্দর রয়েছেন প্রসেনজিৎ। রচনা তাঁকে ধন্যবাদ জানিয়েছেন একটি সুন্দর সন্ধ্যা উপহার দেওয়ার জন্য। ঈশ্বরের সাথে প্রসেনজিৎ-এর জন্য মঙ্গল কামনা করেছেন রচনা।

whatsapp logo