whatsapp channel
BollywoodHoop Plus

Taimur Ali Khan: গণেশ চতুর্থীতে নিজের হাতে গণেশ পুজো করল তৈমুর, পোস্ট করিনার

আজ গণেশ চতুর্থী (Ganesh Chaturthi), এই ইনি এমন একজন দেবতা যিনি মোটা মাথা ও মোটা ফ্যাটযুক্ত ভুঁড়ি নিয়েও সকলের মনে বিরাজমান। সর্ব ধর্ম সমন্বয়ে গণেশ আরাধনা চলে দেশ জুড়ে। এদিন হিন্দু মুসলিম মিলেমিশে একাকার হয়ে যায়। একজন হিন্দু যেমন গণেশ আরাধনায় মাতেন তেমনই একজন মুসলিম ভাইয়ের ঘরেও চলে লাড্ডু, মোদক, ফুল ফলের সম্ভারে সাজানো গণেশ।

এই বিশেষ দিনটি উপলক্ষে গণপতি বাপ্পার আরাধনা মেতে উঠেছে গোটা মুম্বই (Mumbai)। মহারাষ্ট্রে গণেশ পুজোর আয়োজন একটু বিশেষ ভাবেই চোখে পড়ে। তিনি সিদ্ধিদাতা, তাই বলেই কি?শাহরুখ, সলমন, অমিতাভ, অক্ষয় থেকে ঋত্বিক সকলের বাড়িতেই ধুমধাম করে গণপতির আরাধনা হয়।

গণেশ আরাধনা মানে শুধুই যে অর্থের সংযোগ রয়েছে এমনটা নয়। তিনি বিশাল বুদ্ধি ও জ্ঞানের অধিকারী। তার বিরাট মস্তকের পরিচয় আমাদের ছেদো বাংলা কথায় মোটা মাথা নয়, এই বিরাট মস্তক জুড়ে রয়েছে বিরাট জ্ঞান। আজকের দিনে তাকে আরাধনা করার অর্থ হল জ্ঞানের আরাধনা করা। আর তার বিরাট ফ্যাটযুক্ত পেট পাতি কথায় ভুঁড়ি নয়, সেটি হল জীবনের সমস্ত ভালো মন্দ হজম করো।

প্রসঙ্গত না হলেও, সেলিব্রিটিদের পুজোর তথ্য অনুযায়ী, এই বছর নিজের হাতে গণেশ গড়লেন সইফ আলি খান পুত্র তৈমুর আলি খান। এদিন নিজের হাতে ছোট্ট দুটি গণেশ তৈরি করে হাতজোড় করে পুজো করে গোটা নবাব ফ্যামিলি। অবশ্য এই নিয়ে কিছু মানুষ সমালোচনা করতেও পিছ পা হয়নি। কিন্তু, প্রথমেই বলা, গণেশ পুজো সর্বধর্ম নির্বিশেষে সম্পন্ন হয়।

whatsapp logo