BollywoodHoop Plus

Bhumika Chawla: সলমনের সম্পর্কে একি বললেন ‘তেরে নাম’-এর নায়িকা ভূমিকা চাওলা!

ভূমিকা ২০০৩ সালে সতীশ কৌশিক পরিচালিত তেরে নাম দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। বালা এবং জৈনেন্দ্র জৈন দ্বারা রচিত, ছবিটি বালার নিজের তামিল চলচ্চিত্র সেতু (১৯৯৯) এর রিমেক ছিল। ছবিটি ২৪টি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল এবং সাতটি পুরস্কার জিতেছিল।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ভূমিকা সলমনের প্রভাব সম্পর্কে বলেন, “আমি এটাকে সেভাবে দেখি না। প্রভাব একটি খুব শক্তিশালী শব্দ। আপনি একটি পারফরম্যান্সে বা এমনকি একজন মানুষ বা একজন ব্যক্তি হিসাবে প্রভাবিত হন। আমি মনে করি না ব্যক্তিগতভাবে তার সাথে আমার এতটা যোগাযোগ ছিল। আমরা খুব সৌহার্দ্যপূর্ণ এবং সুন্দর বন্ধু ছিলাম, কিন্তু আমি কখনই তার ঘনিষ্ঠ ছিলাম না। এবং তাই আমি মনে করি না যে আমি তার দ্বারা প্রভাবিত হতে পারি। সে অনেক বদলে গেছে, অনেক পার্থক্য দেখেছি। কিন্তু এটা আমাদের সবার সাথেই হয়, তাই না? আপনি জানেন, যখন আপনি আপনার ২০এর মধ্যে, আপনি যখন আপনার ৩০এর মধ্যে আছেন তখন থেকে আপনি আলাদা। এবং তারপরে আপনি আপনার ৪০ এবং ৫০ এর দশকে আবার পরিবর্তিত হয়ে যান। সলমনের সাথে আমার ব্যক্তিগত যোগাযোগের খুব বেশি কিছু নেই – একজন ব্যক্তি এবং এমনকি একজন শিল্পী হিসাবেও তার মধ্যে এক ধরনের ভাল গ্রোথ দেখেছি।”

তেরে নাম এবং তার পছন্দের প্রজেক্টের কথা বলতে গিয়ে তিনি বলেন, “আমাকে নিশ্চিত করতে হবে যে আমার পরবর্তী ছবি যেন তেরে নাম বা এমএস ধোনির মতো হয়। অন্যথায়, আমি অভিনয় করতে পারব না। আমি আমার অতীত উপভোগ করি বরাবর। আমি যে যাত্রা করেছি তা উপভোগ করেছি। কিন্তু যখন আমি কাজ করব, আমি কেবল সেই দিনটিতে মনোনিবেশ করব, ক্যামেরা এবং আমার মধ্যেকার শটে, এইটুকুই। আমি আমার অতীত এবং ভবিষ্যৎকে চাপ সৃষ্টি করতে দেব না। এবং তাই আমার জন্য, সেই মুহূর্তে আমার সাফল্য শুধু ক্যামেরা এবং আমি।”

ভূমিকা রান (২০০৩), দিল নে জিসে আপনা কাহা এবং সিলসিলায় (২০০৪), দিল জো ভি কাহে (২০০৫), ফ্যামিলি (২০০৬), এবং গান্ধী, মাই ফাদার (২০০৭) এর মতো বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন। তিনি এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি (২০১৬), খামোশি এবং ভ্রম (২০১৯) এর মাধ্যমে হিন্দি ছবিতে তার প্রত্যাবর্তন করেন। তাকে পরবর্তীতে অপারেশন রোমিওতে দেখা যাবে। শশান্ত শাহ পরিচালিত, ছবিটি ২০১৯ সালের মালায়ালাম মুভি ইশকের রিমেক।