Hoop PlusReality show

Sajid Khan: একাধিক অভিনেত্রীর জীবন নিয়ে ছিনিমিনি খেলেছেন সাজিদ খান!

চলতি বছরের ‘বিগ বস’-এ অংশগ্রহণ করেছেন বলিউডের পরিচালক ও ফারহা খান (Farha Khan)-এর ভাই সাজিদ খান (Sajid Khan)। একদা তিনি ছিলেন অভিনেতা ও ডান্স কোরিওগ্রাফার। পরবর্তীকালে পরিচালক হিসাবে আত্মপ্রকাশ করেন সাজিদ। সাধারণতঃ রসবোধের জন্য সাজিদ একসময় দর্শকদের কাছে অত্যন্ত প্রিয় হলেও ‘মিটু’ বিতর্কে তাঁর নাম জড়ানোর পর থেকে বর্তমানে অধিকাংশ মানুষই তাঁকে পছন্দ করেন না। এই পরিস্থিতিতে সাজিদকে বিগ বসের ঘরে প্রবেশ করতে দেখে ক্ষোভে ফেটে পড়েছেন মন্দানা করিমি (Mandana Karimi), উর্ফি জাভেদ (Urfi Javed)-রা। কারণ ঘটনাটি ঘটেছিল মন্দানার সাথে।

 

View this post on Instagram

 

A post shared by ETimes TV (@etimes_tv)

সাজিদ পরিচালিত ফিল্ম ‘হামসকলস’-এর জন্য অডিশন দিতে গিয়েছিলেন মন্দানা। সেই সময় তাঁকে সাজিদ পোশাক খুলতে বলেন। তিনি বলেন, তিনি যা দেখতে চান, তা ঠিকমতো না হলে এই ফিল্মে মন্দানাকে কাস্ট করা যাবে না। মন্দানা ছাড়াও 2018 সালে সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন মোট নয় জন তারকা। তাঁর বিরুদ্ধে উঠেছিল অশালীন আচরণের অভিযোগও। এমনকি পরিচালক সমিতি থেকে সাজিদকে এক বছরের জন্য বরখাস্ত করা হয়। পাশে দাঁড়াননি ফারহাও। তিনিও সাজিদের শাস্তি চেয়েছিলেন। কিন্তু এরপরেও সাজিদকে ‘বিগ বস’-এ কেন আমন্ত্রণ জানানো হল, প্রশ্ন তুলেছেন অনেকেই। ইতিমধ্যেই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)-কে চিঠি লিখে সাজিদকে বিগ বসের ঘর থেকে সরানোর দাবি জানিয়েছেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল (Swati Maliwal)।

এই চিঠিতে সই করেছেন গায়িকা সোনা মহাপাত্র (Sona Mahapatra)। প্রতিবাদ জানিয়েছেন র‌্যাচেল হোয়াইট (Rachel White), সিমরন সুরি (Simran Suri), শার্লিন চোপড়া (Sherlyn Chopra)-রাও। অপরদিকে সামনে এসেছে নতুন তথ্য। প্রয়াত অভিনেত্রী জিয়া খান (Jiya Khan)-এর বোন করিশ্মা (Karishma) জানিয়েছেন, সাজিদের যৌন হেনস্থার শিকার হয়েছিলেন জিয়াও। আগে থেকেই চুক্তিপত্র স্বাক্ষর করার কারণে জিয়াকে জোর করে সাজিদের ফিল্মে অভিনয় করানো হয়েছিল। কিন্তু ফিল্মের শুটিং চলাকালীন যৌন হেনস্থার শিকার হয়েছিলেন জিয়া।

বিবিসি-র তথ্যচিত্র ‘ডেথ ইন বলিউড’-এ এই ঘটনার কথা প্রসঙ্গে করিশ্মা বলেন, সাজিদের বাড়িতে গিয়েছিলেন তিনি ও তাঁর দিদি জিয়া। সেই সময় করিশ্মার বয়স ছিল মাত্র ষোল বছর। রান্নাঘরের টেবিলে তাঁকে গা এলিয়ে বসে থাকতে দেখে সাজিদ বলেন, করিশ্মা যৌন সম্পর্কে লিপ্ত হতে চান। এই কথার প্রতিবাদ করেন জিয়া। এমনকি ফিল্মের চিত্রনাট্য পড়ার সময় জিয়াকে তাঁর অন্তর্বাস খুলতে বলেছিলেন সাজিদ। এই ঘটনার প্রতিবাদ করে সাজিদের বাড়ি থেকে বেরিয়ে আসেন জিয়া ও করিশ্মা।

2010 সালে মডেল-অভিনেত্রী পাওলা (Paola)-কে ‘হাউসফুল’ ফিল্মে চরিত্র দেওয়ার পরিবর্তে নগ্ন হতে বলেছিলেন সাজিদ। তাঁকে অশালীন ভাবে স্পর্শ করেছিলেন বলে ইন্সটাগ্রামে জানিয়েছেন পাওলা। এমনকি সাজিদ তাঁকে নোংরা কথাও বলেছিলেন।

2005 সালে একটি ফিল্মের জন্য শার্লিনের সাথে দেখা করেছিলেন সাজিদ। তাঁকে নিজের যৌনাঙ্গ দেখিয়ে তা স্পর্শ করতে বলেছিলেন সাজিদ। 2000 সালে এক মহিলা সাংবাদিকের সাথেও একই আচরণ করেছিলেন সাজিদ। অভিনেত্রী সালোনি চোপড়া (Saloni Chopra)-কেও নিজের যৌনাঙ্গ স্পর্শ করতে বলেছিলেন সাজিদ।

whatsapp logo