whatsapp channel

Dev: হিরণ যখন সব জানেন তাহলে তাঁকেই সিবিআই-এর ডাকা উচিত: দেব

অভিনেতা-সাংসদ দেব (Dev) বরাবর তাঁর সৌজন্যমূলক রাজনৈতিক আচরণের জন্য বিখ্যাত। কিন্তু তাঁর ইতিবাচক ভাবমূর্তিকে অনেকে কুখ্যাত করার বারবার চেষ্টা করেন। বর্তমানে দেব যথেষ্ট বিরক্ত রাজনৈতিক কাদা ছোঁড়া-ছুঁড়ির উপর। এমনকি তিনি…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

অভিনেতা-সাংসদ দেব (Dev) বরাবর তাঁর সৌজন্যমূলক রাজনৈতিক আচরণের জন্য বিখ্যাত। কিন্তু তাঁর ইতিবাচক ভাবমূর্তিকে অনেকে কুখ্যাত করার বারবার চেষ্টা করেন। বর্তমানে দেব যথেষ্ট বিরক্ত রাজনৈতিক কাদা ছোঁড়া-ছুঁড়ির উপর। এমনকি তিনি ভেবেছেন, রাজনীতি থেকে সরে গিয়ে একশো শতাংশ মনোযোগ তাঁর প্রযোজনা সংস্থায় দেওয়ার কথাও। তবে এর মধ্যেই অযথা খড়্গপুরের বিজেপি বিধায়ক হিরণ (Hiran) কটাক্ষ করলেন দেবকে।

Advertisements

হিরণের মতে, ঘাটাল ডুবতে বসলেও এলাকার তৃণমূল কংগ্রেস সাংসদ দেবের দেখা মেলে না। সাম্প্রতিক কালে ঘাটালে একটি কালীপুজোর উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে দেবের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন হিরণ। তবে অবশ্যই নাম না করে। কিন্তু মঙ্গলবার ঘাটালে এসে হিরণকে কোনোরকম আক্রমণ করেননি দেব। তাঁরা একসময় সহশিল্পী ছিলেন, তা এখনও ভোলেননি তিনি। সেই প্রসঙ্গেও এদিন কথা বলেন দেব। তিনি বলেন, তাঁর নিজের বন্ধু, যাঁর সাথে তিনি খেয়েছেন, একসাথে শুটিং করেছেন, কেরিয়ারের স্বপ্ন দেখেছেন, তাঁকে নিয়ে বলার মানসিকতা দেবের নেই। বরাবরের মতো এদিনও দেব বলেন, তিনি তৃণমূল কংগ্রেস করেন বলে বাকি দল তাঁর শত্রু নয়। বিজেপির বহু মানুষ তাঁকে স্নেহ করেন বলে জানান দেব। হিরণও তাঁর খুব ভালো বন্ধু বলে জানান তিনি।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

Advertisements

দলীয় কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়ে দেব বলেন, তাঁর কাছে রাজনীতি মানে মানুষকে শান্তিতে রাখা। পাশাপাশি হিরণের কথার গুরুত্ব ইতিবাচক ভাবে দিয়েছেন তিনি। দেবের মতে, এক বন্ধু আরেক বন্ধুর প্রশ্নের উত্তর দিচ্ছেন। দেব বলেন, দীর্ঘ নয় বছর ধরে ফিল্মের কাজে ব্যস্ত থাকায় তিনি ঘাটালের উন্নয়নে প্রয়োজনীয় সময় দিতে পারেননি। তবে সংসদে দাঁড়িয়ে বারবার দেব বলেছেন ঘাটাল মাস্টার প্ল্যানের কথা। এমনকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ছাড়াও কেন্দ্রের কাছে এই প্রসঙ্গে আবেদন জানিয়েছেন দেব। সংসদের একাধিক ভিডিওতে দেবের বক্তৃতায় ঘাটাল মাস্টার প্ল্যানের প্রসঙ্গ থাকা সত্ত্বেও হিরণের অযথা আক্রমণ অনৈতিক।

Advertisements

হিরণের আরও অভিযোগ, গরু পাচার কান্ডে ধৃত এনামুল হকের কাছ থেকে টাকা নিয়ে ফিল্ম তৈরি করেছেন দেব। উত্তরে দেব জানিয়েছেন, তাঁর উপার্জিত অর্থে যথেষ্ট ভালোভাবে চলে যায়। তাছাড়া তিনি এনামুল হককে তিনি চেনেন না। দেব যদি এই ক্ষেত্রে দায়ী হতেন, তাহলে সিবিআইয়ের কাছে তিনি অন্য তারিখ চাইতেন। তবে তাঁকে সিবিআই আর ডাকেনি। যদি সিবিআই ডাকে, তাহলে আবারও যেতে রাজি দেব। দেবের মতে, হিরণ যখন এত কিছু জানেন, তখন তাঁকেই সিবিআই-এর ডাকা উচিত। দেবের কথা অত্যন্ত প্রাসঙ্গিক। হিরণ যদি এত তথ্য জানেন, তাহলে তিনি সিবিআই-এর কাছে তথ্য প্রমাণ দিন।

হিরণের অভিযোগ, রাজনৈতিক নেতারা ভোটে জেতার পর কলকাতার ফ্ল্যাটে থাকেন, বান্ধবীদের নিয়ে মালদ্বীপে ঘুরতে যান। আট বছর ঘাটালে তাঁদের দেখা পাওয়া যায় না। দেব মনে করেন, তিনি এমন কিছু করেননি যাতে তাঁকে মুখ লুকিয়ে ঘুরতে হবে। তিনি বিদেশে নিজের টাকায় ঘুরতে যান। পাশাপাশি দেব তাঁর পরিবারকে আক্রমণ প্রসঙ্গে সতর্ক করেছেন হিরণকে। তাঁর মতে, তাঁর বান্ধবী একজন মহিলা। একজন মহিলার প্রতি এই ধরনের কটাক্ষের অর্থ নারীজাতিকে অপমান করা। তবে দেবের মতে, এটা হিরণের দোষ নয়, বর্তমানে রাজনৈতিক চলন এমনটাই বলে মনে করেন তিনি। তবে হিরণ যথেষ্ট বুদ্ধিমান ও দেবের প্রিয় বিধায়ক তা জানাতেও ভোলেননি ‘গোলন্দাজ’।

দেব সৌজন্যমূলক আচরণ করলেও কোথাও একটা খটকা থেকেই যাচ্ছে। এর আগে প্রযোজক রাণা সরকার (Rana Sarkar) ‘টনিক’-এর সাফল্যকে মিথ্যাচার বলে দেবকে কটাক্ষ করেছিলেন। দেখাতে বলেছিলেন বক্স অফিসের হিসাব। এবার হিরণও বলতে শুরু করেছেন, এনামুল হকের টাকায় ফিল্ম বানিয়েছেন দেব। বর্তমানে টলিউডে সেলফ-মেড প্রযোজকদের মধ্যে অন্যতম দেব। নিজের সংস্থায় নতুন প্রতিভাদের সুযোগ দেওয়ার ক্ষেত্রেও যথেষ্ট জনপ্রিয় তিনি। একের পর এক ভিন্ন স্বাদের হিট ফিল্ম উপহার দিয়ে চলেছেন দেব। করোনা পরবর্তী পরিস্থিতিতে বাঙালি দর্শককে হলমুখী করেছেন তিনি। কোথাও কি দেবের খ্যাতির বিরুদ্ধে তাঁর কেরিয়ার শেষ করে দেওয়ার চোরাগোপ্তা ষড়যন্ত্র চলছে ইন্ডাস্ট্রির অন্দরে?

whatsapp logo
Advertisements