whatsapp channel

বৃষ্টির রাতে পুরনো বান্ধবীর সঙ্গে ঘনিষ্ঠতা, রহস্য-রোমাঞ্চে ভরপুর এই ওয়েব সিরিজ

2018 সালের 13 ই জুন ‘বক্স অফিস ক্রিয়েশন’ নামে একটি ইউটিউব চ্যানেলে আপলোড হয়েছিল দুর্গা সাঁতরা (Durga Santra) প্রযোজিত ও পরিচালিত বাংলা শর্ট ফিল্ম ‘সেদিন রাত্রি'। এখনও অবধি এই শর্ট…

Avatar

Nilanjana Pande

2018 সালের 13 ই জুন ‘বক্স অফিস ক্রিয়েশন’ নামে একটি ইউটিউব চ্যানেলে আপলোড হয়েছিল দুর্গা সাঁতরা (Durga Santra) প্রযোজিত ও পরিচালিত বাংলা শর্ট ফিল্ম ‘সেদিন রাত্রি’। এখনও অবধি এই শর্ট ফিল্মটির ভিউ অতিক্রম করেছে ছয় লক্ষের কিছু বেশি। এই শর্ট ফিল্মে অভিনয় করেছেন অরিন্দম (Arindam), কাকলি (Kakoli), প্রিন্স সেনগুপ্ত (Prince Sengupta), রাহুল (Rahul)। শর্ট ফিল্মের শুরুতে দেখা যায়, একটি ঘরে একজন ব্যক্তি বসে ধূমপান করছে। তার সামনে হারমোনিয়াম ও খোলা খাতা।

আচমকাই বাজ পড়ে বাইরে। বৃষ্টিপাত শুরু হয়। খোলা খাতার পাতার মধ্য থেকে বেরিয়ে পড়ে একটি ছবি। ওই ব্যক্তি ছবিটি হাতে নিয়ে নিজের মনে কথা বলতে শুরু করে। ছবিটি এক নারীর যাকে একসময় সে ভালোবাসত। ছবির দিকে তাকিয়ে সে জিজ্ঞাসা করে, কেমন আছে ওই মেয়েটি! সে হয়তো আগের তুলনায় অনেক বদলে গিয়েছে। প্রেমিকাকে মিস করে ওই ব্যক্তি। এইসময় ডোরবেল বাজে। দরজায় খুলতেই ওই ব্যক্তি দেখে, বাইরে দাঁড়িয়ে রয়েছে তার বান্ধবী। বৃষ্টিতে ভিজে গিয়েছে সে। মেয়েটি ওই ব্যক্তির কাছে আশ্রয় চায়। কিছুক্ষণ স্তম্ভিত হয়ে দাঁড়িয়ে থাকলেও ওই ব্যক্তি এরপর তাকে ঘরে আসতে বলে। কথা প্রসঙ্গে উঠে আসে ওই ব্যক্তির প্রেমিকার ঘটনা। ওই ব্যক্তি শুধুমাত্র তার জন্য এখনও অবধি বিয়ে করেনি।

মেয়েটিকে ভিজে কাপড় পরিবর্তন করতে বলে ওই ব্যক্তি চা করতে যায়। মেয়েটি তার একটি জামা পরে নেয়। তার দাবি ছিল, জামাটি যেন কাচা না হয়। ওই ব্যক্তি একটু অবাক হয়। কথায় কথায় জানা যায়, ওই মেয়েটির জীবনে এমন একটি ঘটনা ঘটেছিল যার ফলে ওই মেয়েটির বাবা তাকে নিয়ে লখনউ চলে যায় এবং মেয়েটির অমতে একজন পুরুষের সাথে তার বিয়ে দিয়ে দেয়। মেয়েটির মদ্যপ স্বামী তাকে বেশ‍্যাবৃত্তিতে বাধ্য করে। মেয়েটির বন্ধু বলে, সে জানলে তাকে কলকাতায় ফিরিয়ে নিয়ে আসার ব্যবস্থা করত। মেয়েটি একসময় শারীরিক সম্পর্ক স্থাপন করতে চায় তার বন্ধুর সাথে।

ঘুম ভেঙে যায় ওই ব্যক্তির। সে বুঝতে পারে, স্বপ্ন দেখছিল। কিন্তু এরপর তার কাছে ফোন আসে। সে জানতে পারে, তার বান্ধবী লখনউ-এ মারা গিয়েছে। ওই বন্ধু বুঝতে পারে, তার সাথে শেষ দেখা করে গিয়েছে তার প্রিয় বান্ধবী।

whatsapp logo