Hoop NewsHoop Trending

Durga Puja weather: মহালয়া থেকেই মুখ ভার আকাশের, পুজোর এই দিনগুলিতে বৃষ্টির সম্ভবনা প্রবল

গতকাল ছিল মহালয়া। মহালয়া মানেই রাস্তায় ভিড় শুরু এবং পুজোর আমেজ তুঙ্গে। এদিকে আজ অর্থাৎ ৭ তারিখ থেকে শুরু হল নবরাত্রি উৎসব। সব মিলিয়ে এই মুহূর্তগুলো খুবই আনন্দের সর্বসাধারণের জন্য। কিন্তু, আবহাওয়া দপ্তর কি বলছে? শরৎ এর আকাশ সাদা নীলে সেজে থাকবে নাকি মেঘলা আকাশে ছন্নছাড়া?

কলকাতা ও তার আশপাশের আকাশ মহালয়া থেকেই মেঘলা ছিল। বিক্ষিপ্ত বৃষ্টিপাত ছিল। আজকেও সকাল থেকে আকাশ কার্যত মেঘলা। একটা ভ্যাপসা গরমে নাজেহাল সাধারণ মানুষ। তাহলে কি পুজোতে বৃষ্টি হবে? কী বলছে আলিপুর হওয়া অফিস?

সূত্রের খবর অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টা দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১১ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি ও মেঘলা আকাশ থাকবে অর্থাৎ পুজোর অষ্টমী নবমী দশমী এই তিন দিনই বৃষ্টির সম্ভাবনা প্রবল। এইসময়, বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরমের অনুভূতি থাকবে। এছাড়াও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে আজ থেকে ফের বৃষ্টিপাত শুরু হবে বলে জানা গিয়েছে। তাহলে কি বর্ষা কমছে না রাজ্যে? উত্তর হল না। বর্ষা মুখর পরিবেশের মধ্যে দিয়ে পুজো কাটাতে হতে পারে। এই বাংলায়, ১৩ তারিখ নাগাদ বঙ্গোপসাগরের উপর ফের তৈরি হতে চলেছে নিম্নচাপ। চলতি বছরে একের পর এক নিম্নচাপের জেরে ডুবন্ত বাংলা। এখনও বেশ কিছু জায়গা জলমগ্ন। আলিপুর হওয়া অফিসের খবর অনুযায়ী, নিম্নচাপের জেরে দুই মেদিনীপুর-সহ দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি ও নদিয়া জেলায় আগামী ১৪ ও ১৫ তারিখ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে প্রবল।

whatsapp logo