Unknown Fact: পুরুষদের জন্য তৈরি হলেও এই ৪ জিনিস আজ মেয়েদের অত্যন্ত পছন্দের

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

নারী ও পুরুষ মানেই বিভেদ তৈরি নয়। বরং নারী পুরুষের আকর্ষণকে ঈশ্বরের এক অদ্ভুত সৃষ্টি আখ্যা দেওয়া হয় বিভিন্ন স্থানে। শুধু মানুষ নয়, অন্যান্য প্রাণীদের ক্ষেত্রেও আকর্ষণের বিশেষ কিছু ব্যবস্থা রয়েছে। তবে বয়সের সঙ্গে পরিবর্তিত হয় এই আকর্ষণ। প্রাচীন ধর্মগ্রন্থ ‘বাইবেল’-এর আদিম পুরুষ ‘আদম’ এবং আদিম নারী ‘ইভ’-এর আকর্ষণের কথাও সকলের কমবেশি জানা। তবে বর্তমানে কিন্তু নারীচোখে পুরুষদের প্রতি আকর্ষণের কারণ বদলেছে কিছু হলেও। কিন্তু আকর্ষণের প্রভাবে কোনো বদল ঘটেনি।

এইসব কারণে নারী ও পুরুষের তাই সম্পর্কের নানা বিষয় নানা সময় সামনে আসে। অনেক বিষয়ে অনেক তথ্য ও সমীকরণ যেমন থাকে, তেমনই আবার একটি সম্পর্কে থাকাকালীন অনেক মজার বিষয়ও সামনে উঠে আসে। তবে শুনলে অবাক হবেন যে এমন কিছু জিনিস রয়েছে, যা একসময় পুরুষদের জন্য আবিষ্কার হলেও আজ তার ব্যবহার মেয়েরাই করেন। কি সেইসব জিনিস? জেনে নিন।

● কানের দুল: এখন মহিলারা নিজেদের নানা অলংকারে সাজিয়ে থাকেন। তার মধ্যে কানের দুল হল অন্যতম। তবে শুনলে অবাক হবেন যে একসময় এই দুল শুধুমাত্র পুরুষরাই পরিধান করতেন। ঐতিহাসিক সময়ে পার্সিয়ান পুরুষরাই এরকম কানের দুল পরতেন।

● গোলাপি রং: আজকাল সব মেয়ের অন্যতম পছন্দের রং হল গোলাপি। গোলাপি রং পছন্দ করেন না এমন মেয়ে আজকাল খুঁজে পাওয়া দায়। তবে ইতিহাস বলছে যে ইউরোপে যুদ্ধের রং ছিল গোলাপি। যেহেতু তখন পুরুষরাই যুদ্ধ করতেন, তাই গোলাপি পুরুষদের রং বলে বিবেচিত হত।

● স্যানিটারি ন্যাপকিন: স্যানিটারি ন্যাপকিন এখন সব মহিলা ব্যবহার করে থাকেন। পুরুষদের এতে কাজ কম। তবে এই স্যানিটারি ন্যাপকিন কিন্তু আবিষ্কার করা হয়েছিল পুরুষদের জন্যই। ঐতিহাসিক সময়ে ফ্রান্সের সেনাদের রক্তপাত বন্ধ করার জন্য প্রথম ব্যবহার করা হয় স্যানিটারি ন্যাপকিন।

● হাই হিল: হিল পরে পার্টিতে যাননি এমন মহিলা আজ নেই বললেই চলে। কেউ পরেন হাই হিল, আবার কেউ একটু ছোট হিল পরেন। তবে মেয়েদের জুতোতে হিল থাকাটা আবশ্যিক। তবে আগে যুদ্ধের ঘোড়া সওয়ারীদের জন্য এরকম জুতো ব্যবহার করা হত। কারণ এতে গ্রিপ ভালো হয়।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা