Hoop Life

পুরুষদের ৫টি জিনিস মেয়েরা ভীষণ পছন্দ করেন

অভ্যাস হোক বা আচরণ, পছন্দ হোক বা না-পসন্দ, সবকিছুতেই বেশ তফাৎ থাকে পুরুষ ও মহিলাদের মধ্যে। অনেক পুরুষ খুব সহজেই অধিকাংশ মহিলাদের চোখেই হয়ে ওঠেন আকর্ষণীয়। আবার কোনো কোনো পুরুষকে একেবারেই পছন্দ করেন না মহিলারা। কিন্তু কেন এমনটা হয়? পুরুষদের মধ্যে কোন কোন গুন রয়েছে মহিলাদের পছন্দের তালিকায়?

আজ থেকে কয়েকশো বছর আগেই এই প্রশ্নের উত্তর দিয়ে গেছেন মহা দার্শনিক চাণক্য। চাণক্য-নীতি অনুসারে, পুরুষদের মধ্যে কিছু অভ্যাস বা গুণ আছে, যা মহিলাদের সবচেয়ে বেশি আকৃষ্ট করে। এগুলিকে তাদের দুর্বলতাও বলা যেতে পারে। আপনার মধ্যেও কি সেইসব গুন রয়েছে? মিলিয়ে দেখে নিন।

(১) হ্যান্ডসাম ও বলিষ্ঠ চেহারা: মহিলারা সবথেকে বেশি প্রেমে পড়ে পুরুষদের চেহারা দেখে। সেক্ষেত্রে দুটি জিনিস খুবই গুরুত্বপূর্ণ-মুখশ্রী ও বলিষ্ঠ চেহারা। তাই বলাই যায় যে যে পুরুষ দেখতে সুন্দর বা হ্যান্ডসাম এবং যে পুরুষ সুঠাম কায়িক গঠনের অধিকারী, তার প্রতি মহিলাদের আকর্ষণ বেশি হয়। এক্ষেত্রে পুরুষদের স্টাইল সেন্সও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

(২) সততা: সততা হল পুরুষদের সবথেকে মহৎ গুন। ঐতিহাসিক সময় থেকে এটা দেখা যায়, যে পুরুষ সৎ, সে সর্বজনবিদিত হয়েছে সমাজে। তবে পুরুষদের এই গুনটি মহিলারাও বেশ পছন্দ করেন। তাই তারা সৎ পুরুষের প্রতি বিশেষভাবে দৃষ্টিপাত করে থাকেন।

(৩) উচ্চশিক্ষা: একজন অল্পশিক্ষিত পুরুষের থেকে এক উচ্চশিক্ষিত পুরুষের গ্রহণযোগ্যতা সবসময়ই বেশি হয় মহিলাদের কাছে। তাই যে পুরুষ উচ্চশিক্ষায় শিক্ষিত, মহিলাদের কাছে সে বেশি আকর্ষণীয় হয়ে থাকে। তবে শুধু পুঁথিগত শিক্ষা নয়, এক্ষেত্রে গুরুত্বপূর্ণ হয় উপস্থিত বুদ্ধির দিকটিও।

(৪) জীবনে প্রতিষ্ঠিত: মহিলারা সর্বদাই এক প্রতিষ্ঠিত পুরুষের প্রতি আকৃষ্ট হয়ে থাকেন। কারণ কোনো পুরুষকে নিয়ে ভবিষ্যৎ চিন্তা করার আগে তারা তাদের সুপ্রতিষ্ঠিত জীবনকে আগে বিচার করে। এক্ষেত্রে চাকুরিজীবী বা ব্যবসায়ী পুরুষরা মহিলাদের নজরে থাকে সবার সামনে।

(৫) বন্ধুসুলভ আচরণ: স্বামী-স্ত্রী হোক বা প্রেমিক-প্রেমিকা – সম্পর্কের মধ্যে বন্ধুত্ব একটি অতি প্রয়োজনীয় বিষয়। বন্ধুত্ব ছাড়া কোনো সম্পর্কেই প্রাণ থাকেনা। আর এক্ষেত্রে এক মহিলা তার পুরুষ সঙ্গীর মধ্যে নিজের সবথেকে কাছের বন্ধুকে খোঁজে। তাই মহিলাদের কাছে বন্ধুসুলভ আচরণওয়ালা পুরুষরাই বেশি গ্রহণযোগ্যতা লাভ করে থাকেন।

Related Articles