whatsapp channel

Train Cancelled: ডিসেম্বর থেকেই বাতিল একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন, দেখে নিন তালিকা

বর্তমান সময়ে ভারতীয় রেল (Indian Railways) আমাদের দেশের গণপরিবহণ ব্যবস্থায় এক অন্যতম ভূমিকা পালন করে থাকে। প্রায় প্রতিদিনই দেশজুড়ে লক্ষ লক্ষ মানুষ ট্রেনের মাধ্যমে পৌঁছে যান নির্দিষ্ট গন্তব্যে। যাত্রী পরিবহন…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বর্তমান সময়ে ভারতীয় রেল (Indian Railways) আমাদের দেশের গণপরিবহণ ব্যবস্থায় এক অন্যতম ভূমিকা পালন করে থাকে। প্রায় প্রতিদিনই দেশজুড়ে লক্ষ লক্ষ মানুষ ট্রেনের মাধ্যমে পৌঁছে যান নির্দিষ্ট গন্তব্যে। যাত্রী পরিবহন থেকে শুরু করে দৈর্ঘতার নিরিখে ভারতীয় রেল বিশ্বে চতুর্থ স্থান দখল করে। সুদূর জম্মু থেকে কন্যাককুমারী, আসাম থেকে রাজস্থান- সর্বত্র বিছিয়ে রয়েছে রেলের যোগাযোগ। আর এই বিশাল দেশে রেল ব্যবস্থা চালু রয়েছে বছরের সবকটি দিনই।

Advertisements

তবে এই ডিসেম্বর মাসে বাতিল থাকছে একাধিক ট্রেন। হাওড়া থেকে একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন বাতিল থাকবে বলে জানিয়েছে রেল। রেল সূত্রে জানা গেছে, আগামী ২ ডিসেম্বর, ৪ ডিসেম্বর ও ৫ ডিসেম্বর বাতিল থাকবে হাওড়া-বর্ধমান আপ আপ ৩৬৮১১ ট্রেন এবং বর্ধমান-হাওড়া ডাউন ৩৬৮৬০ ট্রেন। এছাড়াও আগামী ২ ডিসেম্বর বাতিল থাকবে আপ ৩১৭৭৩ রানাঘাট লালগোলা ইএমইউ, ডাউন ৩১৭৭০ লালগোলা রানাঘাট ইএমইউ, আপ ০৩১৮৩ শিয়ালদা লালগোলা প্যাসেঞ্জার, ডাউন ০৩১৯০ লালগোলা শিয়ালদা প্যাসেঞ্জার ও আপ ০৩১৯৩ কলকাতা লালগোলা মেমু ট্রেন। এছাড়াও একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল থাকছে। দেখে নিন সেই তালিকা।

Advertisements

● ১৪০০৩ টাউন-নিউ দিল্লি এক্সপ্রেস: ৫ ডিসেম্বর থেকে ২ মার্চ অবধি প্রতি মঙ্গল ও শনিবার বাতিল থাকবে এই ট্রেন।

Advertisements

● হাওড়া-মথুরা এক্সপ্রেস: ১ ডিসেম্বর থেকে ২৬ ফেব্রুয়ারি অবধি আংশিক বাতিল থাকবে এই ট্রেন। ১ ডিসেম্বর থেকে ২৩ ফেব্রুয়ারি আগ্রা ও মথুরার মধ্যে ১২১৭৭ হাওড়া-মথুরা এক্সপ্রেসটি বাতিল থাকবে। এদিকে ১২১৭৮ মথুরা-হাওড়া সাপ্তাহিক এক্সপ্রেস ৪ ডিসেম্বর থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত মথুরা এবং আগ্রার মধ্যে বাতিল থাকবে।

Advertisements

● ট্রেনের সংখ্যা কমছে যেসব রুটে: ৬ ডিসেম্বর থেকে ২৯ ফেব্রুয়ারি অবধি ট্রেনের সংখ্যা কমানো হবে ১২৯৮৮ আজমির-শিয়ালদহ সুপার ফাস্ট এক্সপ্রেস, ১২৯৮৭ শিয়ালদহ-আজমির সুপার ফাস্ট এক্সপ্রেস, ২২৪০৬ আনন্দ বিহার-ভাগলপুর ত্রি-সাপ্তাহিক এক্সপ্রেস, ২২৪০৫ ভাগলপুর-আনন্দ বিহার ত্রি-সাপ্তাহিক এক্সপ্রেসের সংখ্যা কমানো হবে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা