whatsapp channel

Weather Report: ফের মঙ্গলেই ভারী বৃষ্টি, বিভিন্ন জেলায় বন্যার আশঙ্কা হাওয়া অফিসের

নিম্নচাপের জেরে এখনও তিলোত্তমার বুকে জল আটকে। কিছুদিন আগেই আলিপুর আবহাওয়া দপ্তর জানান দেয় যে একটি নিম্নচাপ পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে যা অবস্থান করছে মধ্যভারত পর্যন্ত। এবং এর জেরেই ভারী থেকে…

Avatar

HoopHaap Digital Media

নিম্নচাপের জেরে এখনও তিলোত্তমার বুকে জল আটকে। কিছুদিন আগেই আলিপুর আবহাওয়া দপ্তর জানান দেয় যে একটি নিম্নচাপ পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে যা অবস্থান করছে মধ্যভারত পর্যন্ত। এবং এর জেরেই ভারী থেকে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হয় উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে। এখনও হাওড়া, বর্ধমান, মেদিনীপুরের অবস্থা আশঙ্কাজনক।

জলে ভেসে গিয়েছে বাড়ি। থাকা খাওয়ায় জায়গা নেই। চাষাবাদের করুন অবস্থা, গবাদি পশুদের থাকার জায়গা হারিয়েছে। শহরতলীতে গল্পটা অন্য। গাড়ি ডুবে গিয়েছে, কারোর বাড়িতে হাঁটু পর্যন্ত জল। সুতরাং এই নিম্নচাপ গোটা বাংলাকে নিম্ন চাপের মধ্যেই রাখে। এবারে দেখা যাক আবহাওয়া দপ্তর নতুন কি খবর দিচ্ছে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রধানত মেঘলা আকাশ থাকবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

এখনও পর্যন্ত বঙ্গোপসাগরের ওপরে অনেক পরিমাণে জলীয়বাষ্প রয়েছে। এরফলে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকবে।

তাহলে কি আরো বৃষ্টি হবে? হ্যাঁ। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং কালিম্পং এ অতি ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। এবং আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। সোমবার দার্জিলিং, কালিম্পং-এ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এছাড়াও ডিভিসি লাগাতার জল ছাড়ছে মাইথন, পাঞ্চেত ও তেনুঘাট জলাধার থেকে। ফলত বিশেষ সতর্কতা জারি রয়েছে পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, হুগলি ও হাওড়ার জায়গাগুলোতে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media