whatsapp channel
Hoop Life

Lifestyle: মাত্র তিনটি গাছ বাড়িতে রাখুন, বর্ষায় সাপের উপদ্রব থেকে মুক্তি পাবেন

ভয়ংকর সরীসৃপ বলতে এখানে যা বোঝানো হয়েছে তার নাম হলো সাপ। আমরা অনেকেই এই সময় বর্ষাকালে সাপের উপদ্রবে একেবারে মাথা খারাপের মতো অবস্থা হয়। তাই বর্ষাকালে বা যেকোনো সময় আপনি যদি আপনার বাড়িতে এই তিনটে গাছ রাখতে পারেন, তাহলে এই ভয়ংকর প্রাণীগুলি হাত থেকে আপনি রক্ষা পাবেন।

শুধুমাত্র গাছের উপর ভরসা না করে যদি অতিরিক্ত গাছপালা বা বন জঙ্গলের মধ্যে আপনি থাকেন তাহলে কিন্তু কার্বলিক এসিডেরও ব্যবহার করতে পারেন। এখানে যে গাছগুলোর কথা বলা হয়েছে, সেখানের সেই গাছগুলো নিয়েও অনেকে আবার নানান রকম মতামত প্রকাশ করেছেন। কেউ বলেছেন, এই গাছগুলো দিয়ে সম্পূর্ণভাবে সাপের উপদ্রবকে কিছুতেই মেটানো যায় না, তবে সত্যি মিথ্যা জানা নেই, ইচ্ছা করলে লাগিয়ে দেখতে পারেন।

সর্পগন্ধা গাছ – বাড়িতে যদি সর্পগন্ধা গাছ রাখেন, তাহলে দেখবেন খুব সহজেই আপনি ভয়ংকর সরীসৃপ অর্থাৎ সাপের হাত থেকে মুক্তি পাচ্ছেন। তবে অনেকেই অবশ্য বিশ্বাস করেন না, যারা বিশ্বাস করে না তারা এটি লাগাতে যাবেন না, কিন্তু এও জানা যায় যে এই গাছের গন্ধ কিছুতেই সাপ নিতে পারে না।

রসুন শাক- অনেকেই বলে থাকেন, যে রসুন শাকের উগ্র গন্ধ কিছুতেই সাপ নিতে পারেনা তাই বাড়ির আশেপাশে টবের মধ্যে কিংবা বাগানের মধ্যে রসুন শাকের চারা বসাতে পারেন।

লেমন গ্রাস- এটি উপকারী একটি গাছ। লেমনগ্রাসের টি যদি আপনি নিয়মিত খেতে পারেন, তাহলে আপনি বিভিন্ন রোগ থেকে মুক্তি পেতে পারবেন, কিন্তু আপনি কি জানেন কিন্তু সাপ আপনার ধারে কাছে আসবেনা।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক