whatsapp channel

Short Film: কনকনে ঠাণ্ডায় ‘গরমি’র ছোঁয়া, ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে এই শর্টফিল্ম

সোশ্যাল মিডিয়ার (Social Media) জনপ্রিয়তা নিয়ে এখন আর নতুন করে বলার কিছু নেই। বিনোদনের আধুনিকীকরণের সঙ্গে সঙ্গে নতুন নতুন মাধ্যমও চর্চার কেন্দ্রে উঠে আসছে। এর মধ্যে ওয়েব সিরিজ এবং শর্ট…

Nirajana Nag

Nirajana Nag

সোশ্যাল মিডিয়ার (Social Media) জনপ্রিয়তা নিয়ে এখন আর নতুন করে বলার কিছু নেই। বিনোদনের আধুনিকীকরণের সঙ্গে সঙ্গে নতুন নতুন মাধ্যমও চর্চার কেন্দ্রে উঠে আসছে। এর মধ্যে ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্মের (Short Film) নাম না করলেই নয়। সিনেমা, সিরিয়ালের থেকে এই দুই মাধ্যমের উপরে মানুষের ভরসা আর চাহিদা বাড়ছে দিনকে দিন। আর সেই চাহিদা বুঝে যোগানও বেড়ে চলেছে সমানে।

নিজের ঘরের আরামে বসে কম খরচে যদি একই জায়গায় হরেক রকমের কনটেন্ট পাওয়া যায় তাহলে কেই বা প্রেক্ষাগৃহে যেতে চায়। উপরন্তু হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই বেশির ভাগ সময়টাই স্মার্ট ফোন বা সোশ্যাল মিডিয়ায় খরচ করেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় বহু ভিডিওই ভাইরাল হয়। বিভিন্ন বিষয় নিয়ে নেটপাড়ায় চর্চা হতে থাকে। ঘরোয়া টোটকা থেকে শুরু করে নানান বিষয়ের উপরে ভিডিও শেয়ার করা হয় নেট মাধ্যমে। আমজনতা থেকে শুরু করে তারকারাও শেয়ার করেন ফটোশুটের ভিডিও, রিল ভিডিও। অনুরাগীরাও মুখিয়ে থাকেন এই ধরণের ভিডিওগুলি দেখার জন্য।

Short Film: কনকনে ঠাণ্ডায় 'গরমি'র ছোঁয়া, ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে এই শর্টফিল্ম

সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ওয়েব সিরিজ, শর্ট ফিল্মও দেখে থাকেন মানুষ। একদিকে ওয়েব সিরিজের জনপ্রিয়তা যেমন বাড়ছে, তেমনি শর্ট ফিল্মের চাহিদাও ক্রমেই বেড়ে চলেছে দর্শক মহলে। বর্তমানে মানুষের হাতে সময় কম। খুব কম সময়ের মধ্যে মনটা চাঙ্গা করে তোলার জন্য উপযোগী বিনোদনের খোঁজে থাকে অধিকাংশ মানুষ। প্রেক্ষাগৃহে গিয়ে দু তিন ঘন্টার সিনেমা দেখার মতো ধৈর্য্য বা সময় কোনোটাই এখন আর নেই বেশিরভাগ মানুষের। তাই ভরসা সেই ডিজিটাল মাধ্যমে।

এই প্রতিবেদনে একটি শর্ট ফিল্মের খোঁজ রইল যেটি হিন্দি ভাষায়। স্বল্প দৈর্ঘ্যের ছবিটির নাম ‘গরমি’। এক বছর আগে ইউটিউবে শেয়ার করা হয়েছিল শর্ট ফিল্মটি। এর মধ্যে প্রায় ৭ লক্ষ ভিউ হতে চলেছে এই শর্ট ফিল্মে। নতুন করে ভাইরাল হতে যে ভিউ আরো বাড়বে তাতে কোনো সন্দেহ নেই।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই