Advertisements

Gold Price: বাম্পার পতন সোনার দামে, এক ধাক্কায় দাম কমে তলানিতে, বৃহস্পতিবার কলকাতায় দর কত!

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

সোনা (Gold Price) এমন এক ধাতু যার দর কখনো কমে না‌। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। বৃহস্পতিবার কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

বৃহস্পতিবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। সোমবার সামান‍্য হলেও কমেছিল সোনার দাম। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২২৩ টাকা। ১০০ গ্রামের দাম ছিল ৭,২২,৩০০ টাকা। বুধবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২০০ টাকা। ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দর ছিল ৭,২০,০০০ টাকা।  এদিন ২,৩০০ টাকা দাম কমেছিল ২৪ ক‍্যারাট সোনার। বৃহস্পতিবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,১৭৩ টাকা। এদিন ১০০ গ্রাম সোনার দাম রয়েছে ৭,১৭,৩০০ টাকা। মোট দাম কমেছে ২,৭০০ টাকা।

মঙ্গলবার গহনা সোনার দাম গ্রাম প্রতি ছিল ৬,৬২৫ টাকা। ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬২,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬০০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম ছিল ৬,৬০,০০০ টাকা। বৃহস্পতিবার গহনা সোনার দাম গ্রাম প্রতি ৬,৫৭৫ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ৬,৫৭,৫০০ টাকা। এদিন মোট দাম কমেছে ২,৫০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪২১ টাকা। ১০০ গ্রামের দাম ৫,৪২,১০০ টাকা। বুধবার ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম থেকেছে ৫,৪০,০০০ দামে।  বৃহস্পতিবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৩৮০ টাকা। এদিন ১০০ গ্রাম সোনা বিকোচ্ছে ৫,৩৮,০০০ টাকায়। মোট মূল‍্য হ্রাস ২,০০০ টাকা।

বৃহস্পতিবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯১.৭০ টাকা আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,৭০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম থেকেছে ৯১ টাকা। আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,০০০ টাকা।

বুধবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯০ টাকা। আর ১ কেজি রূপোর দাম ছিল ৯০,০০০ টাকায়।

বৃহস্পতিবার রূপোর দামে কোনো পরিবর্তন আসেনি। এদিন ১ কেজি রূপো বিকোচ্ছে ৯০,০০০ টাকায়।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow