Hoop Life

Hair Care Tips: জট পাকানো চুল নিয়ে নাজেহাল! বাড়িতে বানিয়ে মেখে ফেলুন কফির হেয়ারপ্যাক

জট পাকানো চুল বিব্রত করে। যতই সাজগোজ করেননা কেন জট পাকানো চুলের জন্য কারো সামনে যেতে সত্যিই বড় লজ্জা করে। কিন্তু আপনি কি জানেন কয়েক টেবিল-চামচ কফি দিয়েই আপনি বানিয়ে ফেলতে পারবেন অসাধারণ হেয়ার প্যাক। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কফির পাঁচটি সুন্দর হেয়ার প্যাক।

১) কফি, মধুর হেয়ার প্যাক – কফির সঙ্গে পরিমাণমতো মধু মিশিয়ে চুলের গোড়া থেকে আর শেষ পর্যন্ত ভালো করে লাগিয়ে বেশ খানিকক্ষণ চুল বেঁধে রাখুন। আধ ঘন্টা পরে চুল প্রথমে ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন। অল্প শ্যাম্পু দিয়ে চুল শ্যাম্পু করে ফেলুন। দেখুন আপনার চুল কত নরম আর সুন্দর থাকবে।

২) কফি, টক দইয়ের হেয়ার প্যাক – টক দইয়ের সঙ্গে পরিমাণমতো কফি ভালো করে মিশিয়ে নিন। এরপর সব চুলে ভালো করে লাগিয়ে নিন। তারপর ঠান্ডা জল দিয়ে ভালো করে ধুয়ে কিছুক্ষণ পরে শ্যাম্পু করে ফেলুন। এরপর কন্ডিশনার এর সত্যিই কোনো প্রয়োজন হবে না, নিজের চুলে হাত দিয়ে দেখবেন, নিজের চুল কত সুন্দর হয়ে গেছে।

৩) কফি, কারিপাতার হেয়ার প্যাক- কফি পাউডার এর সঙ্গে কারিপাতা খুব ভালো করে একসঙ্গে মিশিয়ে একটি হেয়ার প্যাক বানিয়ে ফেলুন। আর এই হেয়ার প্যাক আপনার মাথায় খুব সুন্দর করে লাগিয়ে আধ ঘন্টা রেখে দিন। সপ্তাহে তিন দিন এটি করতে পারেন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে যাবে।

৪) কফি পাউডার ডিমের হেয়ার প্যাক – কফির সঙ্গে একটি ডিম খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। আর এই মেশানো ডিমের হেয়ার প্যাক খুব ভালো করে চুলের গোড়া থেকে আর শেষ পর্যন্ত লাগিয়ে নিতে হবে। লাগিয়ে বেশ খানিকক্ষণ বেঁধে রেখে দিন। তারপর প্রথমে আগে ঠান্ডা জল দিয়ে ভালো করে ধুয়ে নিন। তারপরে হালকা শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার চুল কত সিল্কি এবং শাইনি হয়ে যাবে।

৫) কফি পাউডার, চালের হেয়ার প্যাক – চাল সেদ্ধ করে নিন। কফির সাথে মিশিয়ে প্যাক বানান। চুল স্ট্রেট করতে সাহায্য করে। সপ্তাহে দু দিন করুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo