whatsapp channel

Gold Price: ইমিটেশন নয়, সোনা কিনুন! আজ ব্যাপক সস্তা সোনা প্রতি গ্রামে

আজ বুধবার, একেবারেই লক্ষ্মী বার নয়, কিন্তু লক্ষ্মী বার আসার আগেই সোনার দোকানে বড়সর ধস নেমেছে। এক লাফে অনেকটা কম হল সোনার দাম। বহুমূল্য ধাতু সোনা যে এতটা সস্তা হবে…

Avatar

আজ বুধবার, একেবারেই লক্ষ্মী বার নয়, কিন্তু লক্ষ্মী বার আসার আগেই সোনার দোকানে বড়সর ধস নেমেছে। এক লাফে অনেকটা কম হল সোনার দাম। বহুমূল্য ধাতু সোনা যে এতটা সস্তা হবে কেউ ভাবেনি। তাই এখনও হাতে সময় আছে। চটপট দাম জেনে চলে যান সোনার দোকানে। কিনে নিন হলমার্ক যুক্ত সোনার গহনা।

২২ ক্যারেট ১ গ্রাম সোনার গতকালের দাম ছিল – ৪,৬৯০ টাকা। সেই দাম আজকে হয় – ৪,৬৪০ টাকা। অর্থাৎ, ৫০ টাকা কম! আপনি যদি ৫ গ্রামের কিছু কেনেন তাহলে আপনাকে ২৫০ টাকা কম দিতে হচ্ছে, এবং যদি ১০ গ্রামের কিছু কেনেন বা বুক করেন তবে ৫০০ টাকা কম দিতে হবে। সোনার দাম কমলে সাধারণ মানুষ একটু সাহস পায়। নয়তো কেউই সোনার দোকানে ঢুকতে চায় না। যদি না কেনা যায়, গিয়ে কি লাভ? তবে, আজ মা লক্ষ্মী কৃপা করবে সকলের উপর, বিশেষত যারা কিনবেন তারা যেমন আজ লাভবান হবেন, তেমনই বিক্রেতারা কাস্টমার পাবেন অন্যদিনের তুলনায় বেশি। তাহলে, ভেবেই নিতে পারেন আজকের দিনটি হল লক্ষ্মী বার।

২৪ ক্যারেট ১ গ্রাম সোনার গতকালের দাম ছিল – ৫,১১৬ টাকা। সেই দাম আজকে হয় – ৫,০৬২ টাকা। অর্থাৎ, ৫৪ টাকা কম! যারা সোনার বার কেনেন বা গোল্ড বীমা করেন বা গহনা সোনা কেনেন না তারাও কিন্তু আজ লাভবান। আজ ৫৪ টাকা কম মানে কাল এটা ৭০ টাকা বেশি হয়ে যেতে পারে। তাই আজকের দিনটি হল সোনার দিন।

উল্লেখ্য, উক্ত সোনার দামের সঙ্গে জিএসটি, টিসিএস বা অন্য শুল্ক প্রয়োগ করা নেই। তাই এই সব প্রয়োগের পর ও মেকিং চার্জ প্রয়োগের পর সোনার জিনিসের দাম ভিন্ন ভিন্ন হয়। এক্ষেত্রে লাভবান তারাই হবেন যারা এমন দোকানে যাবেন যেখানে হলমার্ক গহনা পাওয়া হবে এবং মেকিং চার্জ খানিকটা কম।

whatsapp logo