whatsapp channel

আবারো কি ফিরে আসবে দহনজ্বালা? আজ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের চার জেলায়

Shreya Chatterjee

Shreya Chatterjee

দীর্ঘ তাপপ্রবাহ চলার পরে বৃষ্টি নামার পরে খানিকটা স্বস্তি পেয়েছিল শহরবাসী ছিল। কিন্তু সেই সত্যিই খুবই কম সময়ের জন্য শহরবাসী ফিরে পেয়েছিল আবারও তাপমাত্রা বেড়ে চলেছে দক্ষিণবঙ্গসহ (South Bengal) গোটা রাজ্যে। আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, যে চলতি সপ্তাহে ভারী বৃষ্টি বা হালকা বৃষ্টির কোন সম্ভাবনাই নেই। তাছাড়া তাপমাত্রা কমবেও না। কয়েকটা জেলায় সামান্য ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে, বুধবার দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

কিন্তু বাদবাকি সমস্ত জেলার মধ্যে কোনরকম বৃষ্টির সম্ভাবনা নেই, উল্টে আবহাওয়ায় কোন আর্দ্রতা থাকবে, না, শুষ্ক থাকবে আবহাওয়া এরপর বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত সমস্ত জেলাগুলোতেই শুষ্ক আবহাওয়া বইবে, যদিও উত্তরবঙ্গের জেলাগুলোতে সামান্য বৃষ্টি চলতেই থাকবে। তবে পশ্চিমের জেলাগুলিতে শুক্রবার থেকে গরম বাড়তে থাকবে, সাথে থাকবে আর্দ্রতা জড়িত অস্বস্তি। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বর্ধমান, বীরভূমে অস্বস্তিকর একটা গরম আবহাওয়া থাকবে সপ্তাহের শেষে।

কলকাতা তার আশেপাশের জায়গার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস হতে পারে, বাঁকুড়া, পুরুলিয়ার তাপমাত্রা ৪২ ডিগ্রিও হতে পারে। আজ কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ মেঘলা থাকবে। আজ মহানগরীর সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৬ ও ২৭ ডিগ্রির আশেপাশে থাকবে। রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলা যেমন দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় হাল্কা- মাঝারি বৃষ্টি হবে। উত্তর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহেও হালকা বৃষ্টি হতে পারে। চলতি সপ্তাহে উত্তরবঙ্গের জেলা গুলিতেও প্রায় ৩ ডিগ্রি পর্যন্ত বাড়বে তাপমাত্রা।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক