Hoop NewsHoop Trending

Weather Update: বৃষ্টির সঙ্গে তুমুল বজ্রপাতের আশঙ্কা, আপনার জেলাতেও কি দুর্যোগের সম্ভাবনা! জানুন আগেভাগে

বৃষ্টি হয় না হয় না করে শেষ পর্যন্ত বৃষ্টির দেখা পেয়েছে বাংলার মানুষ। উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করে গোটা উত্তরবঙ্গ ঝমঝম করে বৃষ্টি হয়ে গিয়েছে। এরপর পালা দক্ষিণবঙ্গের। তবে, পশ্চিম গাঙ্গেয় অঞ্চলে যারা বসবাস করেন তারা গরমে নাজেহাল। ভ্যাপসা গরমের যন্ত্রণায় প্রায় সকলেই চাতক পাখির মতো আকাশের দিকে চেয়ে ছিল। একটা আর্জি একটু বৃষ্টি হোক। সেই বৃষ্টি বাবাজি কথা রেখেছে। টুপটাপ ঝুপঝাপ বৃষ্টির দেখা মিলেছে। গোটা বাংলা জুড়েই খণ্ড খণ্ড মেঘ উড়ে যাচ্ছে আর এক পশলা করে বৃষ্টি হয়ে যাচ্ছে। চলুন দেখে নিই আলিপুর আবহাওয়া দপ্তর বৃষ্টির পূর্বাভাস নিয়ে আজ কি জানিয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, পূর্ব বর্ধমান, বীরভূম, দুই মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে৷ সঙ্গে হবে বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়া। এছাড়াও দক্ষিণবঙ্গে আজ সারাদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

কলকাতা সহ তার আশেপাশের অঞ্চলে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। এমনকি হতে পারে ঝড়ো হাওয়া ও বজ্র বিদ্যুৎ। এই সময় সমুদ্র উপকূলে না যাওয়াই ভালো। যারা নদীর আশেপাশে বসবাস করেন তাদের জন্যেই সাবধান বার্তা দিয়েছে আলিপুর হওয়া অফিস (Alipore weather update)।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬০ থেকে ৯০। সুতরাং, পরিবেশ কিছুটা ঠান্ডা ঠান্ডা থাকবে। তাই কব্জি ডুবিয়ে খিচুড়ি খাওয়া যেতেই পারে।

whatsapp logo