whatsapp channel

Weather Report: রাজ্যে ফের ভারী বৃষ্টির সম্ভবনা, অতিরিক্ত বর্ষণে জলস্তর বাড়ার আশঙ্কা

বর্তমান আবহাওয়ার খবর খুব একটা ঝলমলে নয়। আকাশে বিক্ষিপ্ত মেঘ ছড়িয়ে আছে। কোথাও হালকা বৃষ্টি হচ্ছে কোথাও আকাশ একেবারেই মেঘলা। এখনও তিলোত্তমার বুকের আনাচে কানাচে জল জমে আছে। মেদিনীপুর, বাঁকুড়া,…

Avatar

HoopHaap Digital Media

বর্তমান আবহাওয়ার খবর খুব একটা ঝলমলে নয়। আকাশে বিক্ষিপ্ত মেঘ ছড়িয়ে আছে। কোথাও হালকা বৃষ্টি হচ্ছে কোথাও আকাশ একেবারেই মেঘলা। এখনও তিলোত্তমার বুকের আনাচে কানাচে জল জমে আছে। মেদিনীপুর, বাঁকুড়া, বর্ধমানের গ্রাম গুলি এখনও জলের তলায় প্রায়। তাহলে কি আরো বৃষ্টির সম্ভবনা আছে? চলুন দেখে নিই কি বলছে আবহাওয়া দপ্তর।

কিছুদিন আগেই বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপে জেরবার ছিল গোটা রাজ্য। এবার ফের সক্রিয় হচ্ছে মৌসুমী অক্ষরেখা। আবহাওয়া দপ্তর অনুযায়ী পাওয়া খবর, এটি উত্তরপ্রদেশ হয়ে নিম্নচাপ অক্ষরেখা গয়া হয়ে পুরুলিয়া ও ক্যানিং-এর উপর দিয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হতে চলেছে খুব শীঘ্র।

আবহাওয়া সূত্রের খবর, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভবনা আছে। এছাড়াও আজ আজ বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওয়া জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।

জানা যাচ্ছে, আগামী ৪ ই আগস্ট একটি ঘুর্নাবত তৈরি হতে পারে। এরফলে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত বাড়তে পারে। এছাড়াও বাড়বে তাপমাত্রা এবং উত্তরবঙ্গে বৃষ্টিপাত কমার সম্ভবনা আছে। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে সতর্কবার্তা, সমুদ্রে মাছ ধরতে যাওয়ার উপর নিষেধাজ্ঞা রয়েছে এছড়াও যেই সমস্ত এলাকা এখনও জলের তলায় সেই জায়গা গুলির উপর বিশেষ নজরের আর্জি জানিয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media