whatsapp channel

রমজান মাসে প্রথম রোজা পালন করলেন পর্দার ‘লোকনাথ’ ভাস্বর চট্টোপাধ্যায়

টেলিভিশনের পর্দায় এই অভিনেতাকে আমরা বাবা লোকনাথের চরিত্রে দেখেছি। আসল জীবনে এই অভিনেতা ব্রাহ্মণ। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে মুসলমান সম্প্রদায়ের রমজান মাস। আর এই রোজাতে উপোস করে নিষ্ঠামনে পালন করছেন…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

টেলিভিশনের পর্দায় এই অভিনেতাকে আমরা বাবা লোকনাথের চরিত্রে দেখেছি। আসল জীবনে এই অভিনেতা ব্রাহ্মণ। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে মুসলমান সম্প্রদায়ের রমজান মাস। আর এই রোজাতে উপোস করে নিষ্ঠামনে পালন করছেন অভিনেতা ভাস্বর চ‍্যাটার্জি। পবিত্র রমজান মাসে নিষ্ঠাবান মুসলমানের মতোই প্রতিদিন রোজা রাখছেন ভাস্বর। গত ১৩ এপ্রিল থেকে শুরু রোজা থাকবে আগামী ১২ মে পর্যন্ত। একদিন বা দুদিন শখ করে নয় টানা এক মাস এভাবেই রোজা পালন করবেন অভিনেতা ভাস্বর৷

Advertisements

ভাস্বরের এই রোজা পালন দেখে অনেকেরই প্রশ্ন অভিনেতা হঠাৎ এমন সিদ্ধান্ত নিলেন কেন? এক জনপ্রিয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অভিনেতা নিজেই জানান, তিনি মন থেকে চান হিন্দু ও মুসলিম দুই ধর্মের মানুষ এক হয়ে সবার উৎসব সবাই পালন করুক। আর এটাই ভাস্বরের প্রথম রোজা। আর এই রোজা কাশ্মীরিদের ও টেলি ইন্ড্রাস্টির সমস্ত মুসলিম মেকআপ আর্টিস্টদের উদ্দেশ্যে ভালোবাসা জানিয়েছেন তিনি।

Advertisements

তিনি ওই সাক্ষাৎকারে আরো বলেছেন, এই মেক আপ আর্টিস্ট প্রতি বছর রমজানে রোজা রেখে নিজের কাজ করে যান ঠিক। তাই নিজের মতো করে ওই মানুষগুলোকে সম্মান জানিয়েছেন অভিনেতা। সম্প্রতি ভাস্বরের গলায় কাশ্মীরি গান শুনে অনেকেই প্রশংসায় পঞ্চমুখ। অভিনেতার সঙ্গে যোগাযোগ করেছেন জনপ্রিয় কাশ্মীরি শিল্পী ইশফাক কাওয়া। তিনি ভাস্বরকে সময় হলে কাশ্মীর যাওয়ার জন‍্য আমন্ত্রণও করেছেন তিনি।

Advertisements

এখানেই শেষ নয়। তিনি আরো জানান, পাক প্রধানমন্ত্রী ইমরান খানকেও টুইট করেছেন নাকি। তিনি মন থেকে চান দুই দেশের মানুষের মধ্যে কোনো বিভেদ না থাক। অভিনেতা বলেন, দেশভাগ তাঁকে অনেকটাই কষ্ট দেয়। তিনি চান দুই দেশের মধ্যে সব দূরত্ব মিটে যাক‍। দুই দেশের মানুষ আবার এক হোক। সেই কারণেই তাঁর এই পদক্ষেপ বলে জানিয়েছেন ভাস্বর।

Advertisements

অবশ্য অভিনেতার এই রোজা পালন নিয়ে অনেকেই বলে ওঠেন ব্রাহ্মণ হয়েও রোজা পালন? আবার বাড়িতে কেউ আপত্তি তোলেননি? উত্তরে ভাস্ব‍র জানান, তিনি যে উপোস করছেন সেটা পছন্দ নয় তাঁর বাবার। তবে এই উৎসব পালন করায় কারোর কোনো আপত্তি নেই। অভিনেতা আরো জানান, বাবা লোকনাথও কোরাণ পড়তেন। বাবার কথা পড়েই নাকি তিনি রোজা করার অনুপ্রেরণা পেয়েছেন। অনেকেই অভিনেতার এই কাজে প্রশংসাও করেছেন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media