whatsapp channel

Tollywood: কি কারণে প্রাণনাশের হুমকি পেয়েছেন টলিউডের এই জনপ্রিয় অভিনেত্রীরা!

বলিউডে ইদানিং প্রায়ই শোনা যাচ্ছে, নায়ক-গায়করা প্রাণনাশের হুমকি পাচ্ছেন অন্ধকার জগতের কাছ থেকে। কিন্তু নায়িকাদের ক্ষেত্রে প্রাণনাশের হুমকি অন্ধকার জগত নয়, দেয় সমাজের কিছু নীতিবাগীশ যারা নিজেদের পরিচয় লুকিয়ে রাখে…

Avatar

বলিউডে ইদানিং প্রায়ই শোনা যাচ্ছে, নায়ক-গায়করা প্রাণনাশের হুমকি পাচ্ছেন অন্ধকার জগতের কাছ থেকে। কিন্তু নায়িকাদের ক্ষেত্রে প্রাণনাশের হুমকি অন্ধকার জগত নয়, দেয় সমাজের কিছু নীতিবাগীশ যারা নিজেদের পরিচয় লুকিয়ে রাখে ধর্মের আড়ালে সমাজ সংস্কারক হিসাবে। টলিউডের একঝাঁক নায়িকা পেয়েছেন প্রাণনাশের হুমকি।

তাঁদের মধ্যে প্রথমেই আসে জয়া এহসান (Jaya Ahsan)-এর নাম। আদতে বাংলাদেশী অভিনেত্রী জয়া কোনো সাহসী ছবি শেয়ার করলে বা ধর্ম নিরপেক্ষ মনোভাব নিয়ে হিন্দুদের উৎসবে মাতলে তাঁকে একাধিকবার প্রাণনাশের হুমকি পেতে হয়েছে মৌলবাদীদের কাছ থেকে। জয়ার ইন্সটাগ্রাম পোস্টের কমেন্ট বক্স লক্ষ্য করলে দেখা যাবে, তাঁর অতীত জীবন নিয়েও কটুক্তি করা হয়। এমনকি পরীমণি (Pori moni) বিতর্কে তাঁকে সমর্থন জানানোর কারণেও জয়াকে হুমকি দেওয়া হয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Jaya Ahsan (@jaya.ahsan)

গত বছর শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে অভিযোগ করেছিলেন। তিনি জানিয়েছিলেন, একজন বাংলাদেশী ব্যক্তি তাঁকে বিভিন্ন ফোন নম্বর থেকে অশ্লীল মেসেজ পাঠাচ্ছেন। এমনকি দিচ্ছেন হুমকিও। শ্রাবন্তীর ছবি সুপার ইম্পোজ করে অশ্লীল ছবির সাথে জুড়ে অনলাইনে ভাইরাল করা হয়েছিল। এরপরেই বাংলাদেশ পুলিশ সেখানকার একটি প্রত্যন্ত গ্রাম থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করে।

নুসরত জাহান (Nusrat Jahan) তো প্রায় প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি পান ধর্মের তথাকথিত রক্ষকদের কাছ থেকে।

স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)-র ঘটনাটি একটু অন্যরকম। সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)-এর মৃত্যুর পর স্বস্তিকার মন্তব্যকে বিকৃত করে প্রকাশ করে একটি ওয়েব পোর্টাল। ফলে স্বস্তিকাকে কটূক্তির সম্মুখীন হতে হয়। দেওয়া হয় প্রাণনাশের হুমকি। পরবর্তীকালে এই ঘটনার মাশুল দিতে হয় ওয়েব পোর্টালটিকে। মামলা করা হয় তাদের বিরুদ্ধে।

অরুণিমা ঘোষ (Arunima Ghosh)-কে কিছুদিন আগে অবধিও প্রাণনাশের হুমকি দিচ্ছিল তাঁর এক অন্ধ ভক্ত অর্থাৎ ‘জাবরা ফ্যান’। 2021 সালে অরুণিমার অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। এমনকি তার আগে অরুণিমাকে ধাওয়া করার অভিযোগে ওই ব্যক্তির নামে দুই বার মামলা দায়ের করা হয়েছিল। কিন্তু শেষবার হুমকি পাওয়ার পর অত্যন্ত আতঙ্কিত হয়ে অরুণিমা পুলিশের দ্বারস্থ হয়ে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করেন।

whatsapp logo