whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে চকচকে পরিষ্কার, জেনে নিন টমেটো আইস কিউব ফেসিয়ালের পদ্ধতি

আমরা অনেকেই জানি, টমেটো ত্বকের জন্য ভীষণ উপকারী। টমেটোর মধ্যে রয়েছে প্রাকৃতিক ব্লিচিং আমাদের ত্বক পরিষ্কার করতে সাহায্য করে, তবে শুধুমাত্র ত্বকের ওপরে লাগানোর জন্যই নয়, আপনি যদি নিয়মিত টমেটো…

Avatar

আমরা অনেকেই জানি, টমেটো ত্বকের জন্য ভীষণ উপকারী। টমেটোর মধ্যে রয়েছে প্রাকৃতিক ব্লিচিং আমাদের ত্বক পরিষ্কার করতে সাহায্য করে, তবে শুধুমাত্র ত্বকের ওপরে লাগানোর জন্যই নয়, আপনি যদি নিয়মিত টমেটো খেতে পারেন, তাহলে শরীর কিন্তু ভেতর থেকে অনেক সুস্থ থাকবে। যার ফলে আপনার ত্বক পরিষ্কার ও স্বচ্ছ হবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন কিভাবে টমেটো দিয়ে ফেসিয়াল করবেন। বাড়িতে চটজলদি আপনার ত্বকের যত্ন নিন মাত্র একটা টমেটো দিয়ে।

১) টমেটোর ক্লিনজার – এক টুকরো টমেটো যদি প্রতিদিন সকাল এবং রাত্রিবেলা খুব ভালো করে মুখে ঘষে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ঝকঝকে পরিষ্কার।

২) টমেটো স্ক্রাবার – টমেটো রসের সঙ্গে চালের গুঁড়ো এবং কফি পাউডার খুব ভালো করে মিশিয়ে ফেলুন। সপ্তাহে তিন দিন এটি স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন। যাদের ত্বকের অবস্থা খুবই খারাপ তারা এর সঙ্গে কয়েক ফোঁটা নারকেল তেল ভালো করে মিশিয়ে নিন। এরপর দেখবেন আপনার ত্বক সতেজ, ঝকঝকে এবং পরিষ্কার হয়ে গেছে।

৩) টমেটো স্কিন টনিক – টমেটো রসের সঙ্গে অ্যালোভেরা জেল, গ্লিসারিন এবং ভিটামিন ই অয়েল খুব ভালো করে মিশিয়ে একটি পাত্রের মধ্যে রেখে ফ্রিজে রেখে দিতে পারেন। তারপর এই মিশ্রণটি মাঝে মধ্যেই মুখে লাগিয়ে নিন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

৪) টমেটো আইসকিউব – যদি অতিরিক্ত র‍্যাশ, ব্রণের সমস্যা থাকে, তাহলে অবশ্যই টমেটোর রসকে আইসকিউব ট্রেতে রেখে বেশ ঠাণ্ডা করে জমিয়ে নিয়ে মাঝে মধ্যে একেকটা আইস কিউব নিয়ে ভালো করে মুখে ঘষে ফেলুন। সে ক্ষেত্রে টমেটোর রস মাখাও হবে, এছাড়া বরফের টুকরো মুখের উপর ঘষতে পারলে ব্লাড সার্কুলেশন ভালো হবে, যার ফলে আপনার ত্বক অনেক উজ্জ্বল সুন্দর পরিষ্কার হয়ে যাবে।

৫) টমেটো নাইট ক্রিম – টমেটোর রসের সঙ্গে পরিমাণমতো অ্যালোভেরা জেল এবং ফ্ল্যাক্স সিড জেল খুব ভালো করে মিশিয়ে নিতে পারেন। এই মিশ্রনকে অবশ্যই আপনাকে ফ্রিজের মধ্যে রাখতে হবে। নাইট ক্রিম হিসেবে ব্যবহার করুন অসাধারণ এই মিশ্রণটি। দেখবেন আপনার ত্বক ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo