Hoop PlusTollywood

শিক্ষক দিবসে ‘স্যার’ থেকে ‘দাদা’ হলেন ‘শ্রীময়ী’-র রোহিত টোটা রায়চৌধুরী

শিক্ষক দিবস মানেই কারও কাছে স্কুলজীবনের একরাশ নস্টালজিয়া, কারও কাছে ব্যস্ততা। করোনা অতিমারীর কারণে গত দুই বছর ধরে ভার্চুয়ালি পালিত হচ্ছে। কিন্তু তাতে আগের মতো শিক্ষকের পা ছুঁয়ে আশীর্বাদ প্রার্থনা করার উষ্ণতা কোথায়? কিন্তু টোটা (Tota Roychowdhury)-র জীবনে এই বছরের শিক্ষক দিবস স্পেশ‍্যাল হয়ে থাকবে কারণ এই বছর তিনি শিক্ষক থেকে তাঁর ছাত্রের দাদা হলেন। সম্প্রতি নবীন সহ-অভিনেতা শাহির রাজ (Shahir Raj) ফাঁস করেছেন টোটার শিক্ষক থেকে দাদা হয়ে ওঠার রহস্য।

বীরসা দাশগুপ্ত (Birsha Dasgupta) পরিচালিত ফিল্ম ‘মুখোশ’-এ একসঙ্গে অভিনয় করেছেন শাহির ও টোটা। এই ফিল্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন টোটা। টোটা ছাড়াও ‘মুখোশ’-এ অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya), অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakraborty), চান্দ্রেয়ী ঘোষ (Chandrayee Ghosh), পায়েল দে (Payel Dey)। শাহির টুইট করে লিখেছেন, ফিল্মে কাজের মাধ্যমেই টোটার সঙ্গে তাঁর পরিচয় হয়। জনপ্রিয় অভিনেতা টোটাকে প্রথম ‘স্যার’ বলেই সম্বোধন করেছিলেন শাহির।

কিন্তু কিছুক্ষণের মধ্যেই টোটা তাঁকে বলেন, তিনি কি তাঁর অঙ্কের শিক্ষক যে শাহির তাঁকে ‘স্যার’ বলে ডাকছেন? তারপরেই আন্তরিকভাবে টোটা শাহিরকে অনুরোধ করেন, তাঁকে ‘দাদা’ বলে ডাকতে। এমনকি তিনি বলেন, তাঁকে ‘আপনি’ নয়, ‘তুমি’ বলতে।

টোটার আন্তরিকতায় মুগ্ধ শাহির বলেছেন, এভাবেই একজন নতুন অভিনেতাকে সহজ করে দিলেন টোটা। প্রত্যুত্তরে টোটা বলেছেন, শাহির তাঁর সহকর্মী তথা সহযোদ্ধা। টোটা কোনোদিন নিজেকে সেলিব্রিটি মনে করেন না। তিনি নিজেকে শুধুই অভিনেতা বলতে পছন্দ করেন। শাহিরের অভিনয়ের প্রশংসা করে টোটা বলেছেন, শাহিরের কাজ তাঁর খুব পছন্দ হয়েছে। ভবিষ্যতে শাহিরকে আরও অনেক ফিল্মে অভিনয় করতে দেখা যাবে বলে আশাবাদী টোটা।

whatsapp logo