whatsapp channel

Train Cancelled: রবিবার হাওড়া শাখায় বাতিল একাধিক ট্রেন, হয়রানি এড়াতে দেখে নিন বাতিল ট্রেনের তালিকা

ভারতে ট্রেন হল এমন একটি পরিষেবা, যার উপর নির্ভর করে কোটি কোটি মানুষের রোজকার জীবনযাপন চলে। অনেকের কাছে আবার রোজগারের আধান এই ট্রেন। তাজ ট্রেড বাতিল হলে অনেকেরই যেমন এক…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভারতে ট্রেন হল এমন একটি পরিষেবা, যার উপর নির্ভর করে কোটি কোটি মানুষের রোজকার জীবনযাপন চলে। অনেকের কাছে আবার রোজগারের আধান এই ট্রেন। তাজ ট্রেড বাতিল হলে অনেকেরই যেমন এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে বাস বা অন্য যানবাহনের উপর ভরসা করতে হয়, তেমনই আবার হকারদের পেটে পড়ে টান। আর সপ্তাহান্তে ট্রেন বাতিল এখন নতুন কিছুই নয়। বিগত কয়েকটি সপ্তাহের শনিবার ও রবিবার ধরেই রবিবার একাধিক ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রেল। আর এতেই চরম ভোগান্তির শিকার হচ্ছেন সাধ্বরণ মানুষ।

এই রবিবারও একাধিক ট্রেন বাতিল করেছে রেল। জানা গেছে, হাওড়া শাখার একাধিক ট্রেন চলবে না রবিবার। ওভারহেডের তার রক্ষণাবেক্ষণ, লাইনের রক্ষণাবেক্ষণ এবং আরো বিভিন্ন কাজের জন্য রবিবার হাওড়া শাখার অনেক ট্রেনেই বাতিল করা হয়েছে। জানা গেছে, হাওড়া-বর্ধমান, হাওড়া-তারকেশ্বর সহ একাধিক রুটে ট্রেন বাতিল করা হয়েছে। উল্লেখ্য, ট্রেন চলাচল ব্যবস্থায় দ্রুতগতি বজায় রালহার জন্য এবং সুরক্ষিত রেল চলাচলের জন্য এই রক্ষণাবেক্ষণ জরুরি। এখন একনজরে দেখে নিন যে রবিবার কোন কোন ট্রেন বাতিল হতে চলেছে।

রেল সূত্রে জানা গেছে, রবিবার হাওড়া–বর্ধমান কর্ড, হাওড়া–বর্ধমান–নৈহাটি, বর্ধমান–হাওড়া, খানা–গুমানী সেকশনের ট্র্যাফিক ও পাওয়ার ব্লক থাকবে। যার জেরে রবিবার হাওড়া থেকে চারটি, বর্ধমান থেকে দুটি, ব্যান্ডেল থেকে দুটি, নৈহাটি থেকে দুটি এবং তারকেশ্বর থেকে দুটি লোকাল ট্রেন বাতিল থাকবে। পাশাপাশি, রবিবার কলকাতা–জম্মুতাওয়াই এক্সপ্রেস কলকাতা স্টেশন থেকে সকাল ১১ টা ৪৫ মিনিটের পরিবর্তে দুপুর ১২ টা ১৫ মিনিটে ছাড়বে। একটি বিবৃতি দিয়ে এই খবর নিশ্চিত করেছে রেল।

রবিবার বাতিল ট্রেনের তালিকা:

■ হাওড়া থেকে বাতিল ট্রেন: 36825, 36827, 37315, 37317
■ বর্ধমান থেকে বাতিল ট্রেন: 36842, 36844
■ তারকেশ্বর থেকে বাতিল ট্রেন: 37326, 37328
■ ব্যান্ডেল থেকে বাতিল ট্রেন: 37536, 37538
■ নৈহাটি থেকে বাতিল ট্রেন: 37535, 37537

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা