Hoop News

Weather Update: মাত্র কয়েক ঘন্টার মধ্যেই দুর্যোগের ইঙ্গিত, কলকাতা সহ দক্ষিণবঙ্গে কি ঘটতে চলেছে!

Advertisements

কিছুদিন আগেই রেমাল ঝড়ে আক্রান্ত হয়েছে গোটা পশ্চিমবঙ্গ সহ বাংলাদেশের বেশ কিছু জায়গা, তারপরে কিছুদিন আকাশের মুখ ভার হলেও তেমনভাবে ঝমঝমিয়ে বৃষ্টি খুব একটা দেখা যায়নি, উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করে গেছে, এবার দক্ষিণবঙ্গবাসীর প্রশ্ন কবে দক্ষিণবঙ্গে বর্ষা আসছে।

আর কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা রয়েছে এমনটাই জানালো আবহাওয়া দপ্তর। গোটা জুন মাস জুড়ে কেমন আবহাওয়া থাকবে সেটাও জানানো হয়েছে হাওয়া অফিস থেকে। তাই আর দেরি না করে চটপট একবার চোখ বুলিয়ে নিন।

গোটা জুন মাসের আবহাওয়া কেমন থাকবে?

ইতি মধ্যেই বর্ষা ঢুকে গেছে কেরলে আর উত্তরবঙ্গে, তার ফলে দক্ষিণবঙ্গের পরিস্থিতি খানিকটা অন্যরকম দক্ষিণবঙ্গে বেশ কিছুদিন ধরেই ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়েছেন বঙ্গবাসী। শেষ দফা যেদিন ভোট ছিল সেদিনও ঝড় বৃষ্টির পূর্বাভাস ছিল, তবে খুব একটা বৃষ্টিপাত হয়নি। কবে হাওয়া অফিস বলছে, দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায় এবার ঝড় বৃষ্টির প্রবল সম্ভবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে বর্ষা কবে প্রবেশ করবে?

ইতি মধ্যেই প্রাক বর্ষার বৃষ্টি পেয়ে গেছে উত্তরবঙ্গ, ঢুকে পড়েছে বর্ষা, তার জেরে বৃষ্টি পড়াও শুরু হয়ে গেছে। আর জানানো হচ্ছে আগামী তিন চার দিনের মধ্যেই দক্ষিণবঙ্গের দিকেও বর্ষা আসতে শুরু করছে। যা শুনে রীতিমতো আনন্দিত হয়েছেন দক্ষিণ বঙ্গবাসী। মৌসুমী বায়ু দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় পুরো অংশটাই একেবারে প্রবেশ করে ফেলেছে জর্জরিত, উত্তরবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে বৃষ্টি চলবে। জুনের প্রথম সপ্তাহে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, যার জেরে যে অস্বস্তিকর গরম দক্ষিণবঙ্গে শুরু হয়েছিল, তা অনেকটাই কমবে বলে জানানো হচ্ছে।

Weather Update: মাত্র কয়েক ঘন্টার মধ্যেই দুর্যোগের ইঙ্গিত, কলকাতা সহ দক্ষিণবঙ্গে কি ঘটতে চলেছে!

কেমন থাকবে আজকের আবহাওয়া?

হাওয়া অফিস থেকে জানানো হচ্ছে, আজ রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। হুগলী এবং পূর্ব বর্ধমানের অতি ভাগে বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া সাথে চলতে পারে ঝড় বৃষ্টি আর বজ্রপাত। বজ্রপাতের হাত থেকে নিজেকে রক্ষা করতে অবশ্যই নিরাপদ স্থানে আশ্রয় নেওয়া উচিৎ। এই দুটি জেলা ছাড়া দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেই হালকা থেকে মাঝারি ঝড় বৃষ্টি হতে পারে। তবে তাপমাত্রা যে খুব বেশি একটা কমবে এমনটা কিন্তু জানানো যাচ্ছে না। তাপপ্রবাহ না থাকলেও, অস্বস্তিকর গরম থেকেই যাবে।

Weather Update: মাত্র কয়েক ঘন্টার মধ্যেই দুর্যোগের ইঙ্গিত, কলকাতা সহ দক্ষিণবঙ্গে কি ঘটতে চলেছে!

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক