whatsapp channel
Hoop Life

Lifestyle: বাড়ির দক্ষিণ দিকে এই ৩টি গাছ একেবারেই লাগাবেন না, অর্থনৈতিক সংকট গ্রাস করবে

গাছ লাগানোর কোনো বিকল্প নেই। এই গ্লোবাল ওয়ার্মিং এর সময় গাছ হল এমন একটি সম্পদ ও ওষুধ যা আমাদের গোটা জীবকুলকে রক্ষা করতে পারে। গাছ, মাটি, বৃষ্টি, জল সব কিছুই এক নিবিড় সম্পর্কে জুড়ে রয়েছে একে অপরের সঙ্গে। তাই আমাদের এই মুহূর্তে তিনটি বিষয়ের উপর খেয়াল রাখতে হবে। এক হল – মাটি সংরক্ষণ করা, দুই – জল বাঁচানো এবং তিন হল – গাছ লাগানো। যাইহোক, আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করবো কোন ৩ টি গাছ বাড়িতে রোপণ করলে দক্ষিণ দিক ফাঁকা রেখে রোপণ করতে হবে। চলুন, ঘুরে দেখি বাস্তু শাস্ত্র কী বলছে (Tree plantation accordingly Vastu Shastra)।

তুলসী গাছ : এই গাছ হল বিষ্ণুপ্রিয়া। এই গাছে লক্ষ্মী নারায়ণ একসঙ্গে বসবাস করেন। এমনকি এই গাছ রাত্রেও অক্সিজেন দেয়, তাই এই গাছের গুরুত্ব অপরিসীম। তুলসী অবশ্যই বাড়ির উত্তর পূর্ব কোণে লাগানো উচিত এবং টবের মধ্যে এই গাছ লাগিয়ে সন্ধ্যায় প্রদীপ দেওয়া উচিত।

কলা গাছ : যাদের বাড়িতে স্বল্প বিস্তর জায়গা থাকে তারা একটা হলেও কলাগাছ লাগায়। কেউ মোচা খায় তো কেউ কাচা কলা তো কেউ পাকা কলা। যাইহোক, এই কলা গাছ হল শ্রী হরি ভগবান বিষ্ণুর বাসস্থান। এমনকি কলা গাছ হল গণেশ দেবতার স্ত্রী। বাস্তু শাস্ত্র মতে কলা গাছকে দক্ষিণ দিকে নয়, উত্তর বা পূর্ব দিকে রাখা উচিত।

মানি প্ল্যান্ট : দুটো টাকার জন্য অনেকেই বাড়িতে মানি প্ল্যান্ট লাগান। ঘরের মধ্যে টবে রেখে দেন এই গাছ। জ্যোতিষশাস্ত্রে, মানি প্ল্যান্ট শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। এই প্ল্যান্টে নাকি আর্থিক সম্পদ বৃদ্ধি পায়। কিন্তু, ভুলেও এই গাছ দক্ষিণ দিকে লাগাবেন না। বরং, পূর্ব ও উত্তর দিকে লাগান এতে আর্থিক সম্পদ বৃদ্ধি পায়।

whatsapp logo