whatsapp channel

Lifestyle: তুলসী গাছের পাশে ভুলেও রাখবেন না এই জিনিস, হতে পারে সর্বনাশ

হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি বাড়িতেই একটি করে তুলসী গাছ অন্তত থাকবেই। প্রতিদিন সন্ধ্যেবেলা তুলসী গাছে যদি প্রদীপ জ্বালিয়ে প্রদান করেন এবং শঙ্খ বাজান, তাহলে আপনার জীবন একেবারে পাল্টে যাবে। বাস্তু মতে,…

Shreya Chatterjee

Shreya Chatterjee

হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি বাড়িতেই একটি করে তুলসী গাছ অন্তত থাকবেই। প্রতিদিন সন্ধ্যেবেলা তুলসী গাছে যদি প্রদীপ জ্বালিয়ে প্রদান করেন এবং শঙ্খ বাজান, তাহলে আপনার জীবন একেবারে পাল্টে যাবে। বাস্তু মতে, মা তুলসী হলো ৩৩ কোটি দেবতার সমান। তাই বাড়িতে একটি তুলসী মঞ্চ অবশ্যই রাখুন। বাস্তু মতে, এই তুলসী মঞ্চ থাকলে আপনার জীবন ও ভাগ্য বদলাবে। আমাদের পাতায় দেখে নিন অসাধারণ টিপস। তবে বাস্তু মতে, এই তুলসী গাছ যদি শুকিয়ে যায় বা তুলসীর পাতা যদি হলুদ হয়ে যায়, তাহলে কিন্তু কখনই আপনার গৃহে রাখবেন না। আমরা অনেক সময় খেয়াল করি না, এগুলো কিন্তু আমাদের গৃহে নেতিবাচক শক্তিকে অনেক বেশি পরিমানে আকর্ষণ করে। তাই এই রকম যদি পরিস্থিতি হয়, অবশ্যই তুলসী গাছ কেটে ফেলে দিন। কিন্তু রাস্তায় ফেলবেন না গঙ্গা যদি কাছাকাছি না থাকে, তাহলে কোন পুকুরে ফেলে দিন। তবে দেখবেন এমন স্থানে ফেলবেন না যেখানে ময়লা-আবর্জনা রয়েছে। এই ভাবে যদি তুলসী গাছ রাখতে পারেন, তাহলে কিন্তু আপনার জীবনে নেমে আসতে পারে ঘোর বিপদ। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন, আপনি আপনার বাড়িতে মা তুলসীকে কিভাবে রোপন করবেন।

১) বাস্তু মতে, শিবের পাশে কখনো মাতা তুলসীকে রাখতে নেই, তাহলে নেমে আসতে পারে মহাবিপদ।

Lifestyle: তুলসী গাছের পাশে ভুলেও রাখবেন না এই জিনিস, হতে পারে সর্বনাশ

২) বাস্তু মতে কাঁটা গাছের পাশে কখনো মাতা তুলসীকে রাখতে নেই, তাহলে কিন্তু আপনার জীবনে নেমে আসবে ঘোরতর বিপদ।

৩) বাস্তু মতে, মা তুলসীর পাশে কখনো জুতো রাখবেন না, আমরা অনেক সময় বিষয়গুলো খেয়াল করি না, কিন্তু এটি যেন কখনো না হয়। তাহলে কিন্তু মা তুলসী সাংঘাতিকভাবে আপনার ওপর রুষ্ট হবেন, যার ফলস্বরুপ আপনার জীবন অতিষ্ঠ হয়ে উঠবে।

Lifestyle: তুলসী গাছের পাশে ভুলেও রাখবেন না এই জিনিস, হতে পারে সর্বনাশ

৪) ছাদে কখনো তুলসী গাছ রোপন করা উচিত না। আপনি যদি ছাদে তুলসী গাছ রোপণ করেন, তাহলেও কিন্তু আপনার জীবনে অনেকখানি বাধা সৃষ্টি হবে।

৫) ঘরের অন্ধকার অংশে কখনো তুলসী গাছ রাখা উচিত না, যেখানে দেখবেন, আলো-বাতাস ভালো করে খেলছে, সেখানেই একমাত্র তুলসী গাছ রোপন করবেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক