Hoop Life

Lifestyle: লক্ষ্মীপুজোর ভোগ রাঁধবেন! চটজলদি গ্যাস বার্নার পরিষ্কার করুন এইভাবে

লক্ষ্মী পুজোর জন্য ভোগ রান্না করবেন? তার জন্য প্রয়োজন পরিষ্কার-পরিচ্ছন্ন গ্যাস বার্নার। গ্যাস বার্নার অপরিষ্কার থাকলে, ভোগ রান্না করতেও সমস্যা হবে। এছাড়া দীর্ঘদিন রান্না করার ফলে এই সব জায়গায় তেলচিটে ময়লা পড়ে যায়, তা কিন্তু সহজে যেতে চায়না। মায়ের ভোগ রান্না করার আগে অবশ্যই এই টিপস গুলো ফলো করুন, মাত্র 10 মিনিটে বার্নার হবে ঝকঝকে পরিষ্কার।

প্রথমে বেশ খানিকটা গরম জল করে নিন। তার মধ্যে ফেলে দিন 3 থেকে 4 টেবিল চামচ বেকিং সোডা, এরমধ্যে দিয়ে দিন এক থেকে দুটি পাতিলেবুর রস। এর মধ্যে দিয়ে দিন বিট লবণ বা সৈন্ধব লবণ দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর ডিটারজেন্ট পাউডার বেশ ভাল করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণের মধ্যে দিয়ে দিন বেশ খানিকটা পরিমাণে কোল্ড ড্রিংকস। ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর বার্নার গ্যাস থেকে খুলে নিয়ে এর মধ্যে অন্তত ১০ মিনিট মত ভিজিয়ে রাখুন। একটি পুরনো টুথব্রাশ বা কোন কাপড় দিয়ে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিন।

তাহলেই বুঝতে পারছেন মায়ের জন্য ভোগ রান্না করার আগে আপনি কিভাবে খুব সহজে এইভাবে গ্যাস বার্নারকে পরিষ্কার করে নিতে পারেন। তাহলে আর দেরি করবেন না, পুজো হতে তো আর খুব বেশি বাকি নেই, তাড়াতাড়ি ভোগ রান্নাও করতে হবে, আর ভোগ রান্নার সময় যদি দেখেন গ্যাস বার্নার এমন নোংরা হয়ে আছে, তাহলে কিন্তু আপনার ভোগ রান্না করতেও দেরি হবে, তাই আর দেরি না করে ঝটপট করে ফেলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক