Hoop Life

Skin Care Tips: অকালবার্ধক্যের হাত থেকে রক্ষা পেতে ব্যবহার করুন রান্নাঘরের এই মশলা

আগেকার দিনের মানুষ এতো বিউটি পার্লারে যেতেন না। রূপচর্চা করতে তাদের ভরসার জায়গায় ছিল রান্নাঘরের নানান উপাদান। বেসন থেকে শুরু করে কাঁচা দুধ নানান রকম মশলায় কিন্তু তাদের ত্বক আর চুল ভালো রাখার একমাত্র অসাধারণ উপাদান ছিল। আমরা বর্তমানে অনেক বেশি বাজার চলতি নানান কোম্পানির উপর ভরসা করে ফেলি। যার ফলস্বরূপ তৎক্ষণাৎ হয়তো আমাদেরকে দেখতে অনেক সুন্দর লাগে কিন্তু ত্বকের দীর্ঘস্থায়ী ক্ষতি আমরা করে ফেলি। আই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন রান্নাঘরের কোন মশলার উপরে আপনি ভরসা রাখতে পারেন, এই মশলা আপনার ত্বককে একেবারে উজ্জ্বল ফর্সা করে তুলবে।

এর জন্য আপনাকে প্রথমেই যে মশলাটি রান্নাঘর থেকে নিতে হবে সেটি হল দারচিনি। দারচিনিকে খুব ভালো করে পাউডার বানিয়ে রাখতে হবে। এরপর এই দারচিনি গুলোর সঙ্গে মেশাতে হবে দু টেবিল চামচ টকদই, ৩ টেবিল চামচ দুধের সর, এক টেবিল চামচ পাতিলেবুর রস, এক টেবিল চামচ চালের গুঁড়ো, এক টেবিল চামচ কফি পাউডার, প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে দিতে হবে, মিশ্রণটি যদি আপনি সপ্তাহে অন্তত তিন দিন আপনার সারা শরীরে অথবা মুখে, গায়ে, গলায়, পিঠে খুব ভালো করে লাগিয়ে এক ঘন্টা রেখে স্নান করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

উপকারিতা জেনে নিন –
দুধের মতন ফর্সা করতে এই ফেসপ্যাক এর জুড়ি মেলা ভার। সপ্তাহে তিন দিন এটি লাগালে আপনি নিজেই পার্থক্য বুঝতে পারবেন।

যারা অকাল বার্ধক্য সমস্যায় ভুগছেন তারা কিন্তু নিয়মিত এই ফেসপ্যাক ব্যবহার করলেই উপকার পাবেন।

শীতকালে যাদের ত্বক খুব শুকিয়ে যায়, রুক্ষ শুষ্ক হয়ে যায়, তাদের জন্য এটি অসাধারণ একটি ফেসপ্যাক এটি লাগিয়ে ধুয়ে ফেলার পরে অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না যেন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক