Hoop PlusTollywood

Prosenjit Chatterjee: অভিনয় জগতে পা রাখলেন প্রসেনজিতের একমাত্র ছেলে তৃষাণজিৎ

বিশ্বজিৎ চট্টোপাধ্যায় (Biswajit Chatterjee)-র হাত ধরে শিশুশিল্পী হিসাবে একসময় টলিউডে আত্মপ্রকাশ করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। পরবর্তীকালে বিশ্বজিৎ মুম্বই চলে যান। বলিউডে কেরিয়ার তৈরীর পাশাপাশি দ্বিতীয়বার বিয়ে করে সেখানেই সংসার পাতেন তিনি। অপরদিকে কলকাতার মাটিতে মা ও বোনকে নিয়ে একাই লড়াই শুরু করেন প্রসেনজিৎ। সাবালক হওয়ার পর প্রসেনজিৎ-এর নতুন করে আত্মপ্রকাশ ঘটে অভিনয়ে। নায়কের ভূমিকায় নজর কাড়েন তিনি। এরপর গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। প্রসেনজিৎ-কে বর্তমানে ‘ইন্ডাস্ট্রি’ বললে অত্যুক্তি হবে না। তাঁর পুত্র তৃষাণজিৎ (Trishanjit Chatterjee) এতদিন পড়াশোনা নিয়েই ব্যস্ত ছিলেন। তবে এবার তিনিও এলেন অভিনয়ে।

পর্দার পরিবর্তে থিয়েটারে নায়ক হিসাবে হল তৃষাণজিৎ-এর অভিনয়ের হাতেখড়ি। প্রসঙ্গত উল্লেখ্য, তাঁর ঠাকুর্দা বিশ্বজিৎ কেরিয়ারের গোড়ার দিকে থিয়েটারের মঞ্চ থেকেই শুরু করেছিলেন অভিনয়। সেকালের কালজয়ী অভিনেতাদের পাশে অনায়াসেই নজর কেড়েছিলেন তিনি। তৃষাণজিৎ বর্তমানে তামিলনাড়ুর একটি কলেজে পড়াশোনা করছেন। 31 শে মার্চ ওই কলেজের একটি অনুষ্ঠানে মঞ্চস্থ হয়েছে ‘লর্ড অফ দ্য ফ্লাইজ’। এই নাটকে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তৃষাণজিৎ। ইতিমধ্যেই প্রসেনজিৎ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন এই নাটকের পোস্টার।

তাতে দেখা যাচ্ছে, একটি ভেঙে পড়া প্লেনের সামনে আধুনিক পোশাকে সজ্জিত পড়ুয়ারা দাঁড়িয়ে রয়েছে। নীল রঙের ফর্ম্যাল পোশাকে রয়েছেন তৃষাণজিৎ-ও। পোস্টারটি শেয়ার করে তৃষাণজিৎ-কে তাঁর প্রথম মঞ্চাভিনয়ের জন্য শুভেচ্ছা জানানোর পাশাপাশি ‘লর্ড অফ দ্য ফ্লাইজ’-এর সকল কলাকূশলীদের অভিনন্দন জানিয়েছেন প্রসেনজিৎ। তাঁর মতে, প্রথম সবকিছুই খুব স্পেশ্যাল হয়।

‘লর্ড অফ দ্য ফ্লাইজ’ নাটকটি 31 শে মার্চ ছাড়াও পয়লা এপ্রিল আরও একবার মঞ্চস্থ হবে। তবে টলিউডে আদৌ অভিনেতা হিসাবে তৃষাণজিৎ পা রাখবেন কিনা তা এখনও জানা যায়নি।

whatsapp logo