whatsapp channel
Hoop TechHoop Trending

ব্যাপক সস্তায় বাজারে আসতে চলেছে TVS-এর ইলেকট্রিক স্কুটার, পড়ুন বিস্তারিত

টিভিএস মোটরস পুনরায় ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে নতুন স্কুটার আনতে চলেছে। আগামী বছর অর্থাৎ ২০২১ সালে আমরা এই ইলেকট্রিক স্কুটারকে দেখতে পাবো। তাদের প্রথম ইলেকট্রিক স্কুটারে দেওয়া হয়েছিল ৪.৪ কিলোওয়াটের মোটর। এর সঙ্গে এই স্কুটারের রাইডিং রেঞ্জ ছিল ৭৫ কিলোমিটার। এই স্কুটারের টপ স্পিড ছিল ৭৮ কিলোমিটার প্রতি ঘন্টা। পাশাপাশি, ফুয়েল ইকনোমি, পাওয়ার রাইডিং মোড সহ আরো অনেকগুলি ফিচার এখানে দেওয়া ছিল।

তবে এবারে তারা একটি নতুন কনসেপ্ট নিয়ে বাজারে হাজির হয়েছে। এই কনসেপ্টের নাম দেওয়া হয়েছে Creon কনসেপ্ট এবং এখানে আপনারা ১২ kW এর মোটর পাবেন। এই মোটর মাত্র ৫.১ সেকেন্ডে ৬০ কিলোমিটার প্রতি ঘন্টা গতি ধরতে পারে। এই ইলেকট্রিক স্কুটারের রেঞ্জ ৮০ কিলোমিটারের হতে চলেছে। DC ফাস্ট চার্জিং ফেসিলিটি ব্যবহার করলে মাত্র ৬০ মিনিটে আপনারা ৮০% ব্যাটারি চার্জ করতে পারবেন।

এছাড়াও এই স্কুটার হবে একটু প্রিমিয়াম রেঞ্জের। এই কনসেপ্টে TFT স্ক্রিন, ব্যাটারি চার্জ ইন্ডিকেটর, হেলথ স্ট্যাটাস, বিভিন্ন ধরনের কানেক্টিভিটি ফিচার, স্মার্ট ফোন ইন্টিগ্রেশন থাকতে চলেছে। এছাড়াও থাকবে পারকিং অ্যাসিস্ট, জিও ফেন্সিং, রাইডিং মোড এর মত দুর্দান্ত কিছু ফিচার। এছাড়াও হোম চার্জিং ইউনিট, রিজেনারেটিভ ব্রেকিং, কল এবং এসএমএস অ্যালার্ট, ওভার স্পীড অ্যালার্ট, নেভিগেশন অ্যাসিস্ট, রেঞ্জ ইন্ডিকেটর সহ আরো অনেক ফিচার থাকতে চলেছে এই ইলেকট্রিক স্কুটারে।

Tvs এর অন্যান্য ইলেকট্রিক স্কুটার এর মত Creon স্কুটারের একটি অ্যাপ্লিকেশন থাকতে চলেছে। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্মার্টহোম চার্জিং, পাবলিক চার্জিং স্টেশন আপনারা খুঁজতে পারবেন। সাথেই আগের ডিজাইন থেকে এই ডিজাইন এবং অনেকটা স্লিক। এবং এই স্কুটারের সবদিকে এলইডি লাইটিং দেওয়া থাকবে। সঙ্গে এই স্কুটারে থাকবে একটি বড় আন্ডার স্টোরেজ ক্যাপাসিটি।

whatsapp logo