whatsapp channel

উল্লুর ওয়েব সিরিজ কেন একা দেখতে বলা হয় জানেন কি!

ভ্রাম্যমাণ যুগে মানুষ এখন নিজের পকেটে বিনোদনের সম্ভার নিয়ে ঘুরতে ভালোবাসে। তাই এখন চলচ্চিত্র ও ধারাবাহিকের পাশাপাশি এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রিতে এক নতুন সংযোজন হয়েছে ওয়েব সিরিজের। আসলে প্রযুক্তির সাথে খাপ খাইয়ে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভ্রাম্যমাণ যুগে মানুষ এখন নিজের পকেটে বিনোদনের সম্ভার নিয়ে ঘুরতে ভালোবাসে। তাই এখন চলচ্চিত্র ও ধারাবাহিকের পাশাপাশি এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রিতে এক নতুন সংযোজন হয়েছে ওয়েব সিরিজের। আসলে প্রযুক্তির সাথে খাপ খাইয়ে চলতে গিয়ে এখন প্রত্যেকেই ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ওয়েব সিরিজ দেখতে পছন্দ করেন। আর সব বয়সের দর্শকদের জন্য আলাদা আলাদা কাহিনী ও দৃশ্যপট দিয়ে এই সিরিজগুলোকে আরো বেশি আকর্ষণীয় করে তোলেন নির্মাতারা।

ওটিটি আসার পর পাল্লা দিয়ে ওয়েবসিরিজের চাহিদা কিন্তু বেড়েই চলেছে। সেই ওয়েব সিরিজ গুলি দেখানো হচ্ছে বিভিন্ন অ্যাপ্লিকেশন থেকে। বলা বাহুল্য, বাংলা, হিন্দি এবং অন্যান্য আঞ্চলিক ভাষার বেশ কিছু ওয়েব সিরিজ টেক্কা দেয় বড় বাজেটের সিনেমাকেও। আসলে করোনা পরবর্তী সময় থেকে ডিজিটাল মিডিয়া কদর বুঝে গিয়েছে সাধারণ মানুষ। আর সেই সাথে পাল্লা দিয়ে চলার জন্য জন্ম নিয়েছে একাধিক প্রতিটি প্ল্যাটফর্মের। বর্তমানে এইসব প্ল্যাটফর্মে বিপুল জনপ্রিয়তা লাভ করছে কিছু সিরিজ।

তবে এইসব সিরিজে বিগত কয়েকমাসে বেশ জনপ্রিয়তা পেয়েছেন অভিনেত্রী প্রাজক্তা দুসন (Prajakta Dusane)। এই অভিনেত্রী উল্লু ওটিটি প্ল্যাটফর্মের অনেক সিরিজেই কাজ করেছেন। মূলত সাহসী সব দৃশ্যে খোলামেলা অবতারে ধরা দিয়েছেন এই অভিনেত্রী। তার লাস্যময়তার জেরেই তিনি বিখ্যাত হয়ে উঠেছেন সময়ে সময়ে। কখনো শরীরের খেলা দেখিয়ে, কখনো আবার বেডসিনে সাবলীল অভিনয় করেছেন তিনি। ঘনিষ্ঠ দৃশ্যের কারণেই এই সিরিজগুলি পরিবারের সামনে দেখা যায় না। একা দেখলেই পুরোমাত্রায় উপভোগ করা যায়।

অভিনেত্রী প্রাজক্তা দুসনের অভিনীত বেশ কয়েকটি ওয়েবসিরিজ বিখ্যাত হয়েছে উল্লু প্ল্যাটফর্মে। তার মধ্যে ‘পাত্র পেটিকা’ সিরিজটি ব্যাপকভাবে চর্চায় ছিল বিগত সময়ে। এই সিরিজের গল্প লতা নামের এক মহিলাকে কেন্দ্র করে। সিরিজের প্রথম সিজনে দেখা গেছে পিয়নের সঙ্গে লতার শারীরিক সম্পর্ক কিভাবে গড়ে ওঠে। এই সিরিজের দ্বিতীয় সিজনে দেখানো হয়েছে তাদের মাঝে ভালোবাসার সম্পর্কের কথা।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা