Hoop Life

Lifestyle: ঠোঁটের ওপরে অবাঞ্ছিত লোম বিব্রত করছে! দূর করুন ৫ মিনিটে

ঠোঁটের উপরে অবাঞ্ছিত লোম যদি বিব্রত করে, তাহলে মাত্র ৫ মিনিটে যদি প্রতিদিন এই ছোট্ট টিপস মেনে চলতে পারেন তাহলে খুব সহজেই লোম তাড়াতাড়ি চলে যাবে। সাধারণত হরমোনের সমস্যার জন্যও এগুলি হয়ে থাকে তাই আর দেরি না করে চটজলদি ঘরোয়া পদ্ধতিতেই আপার লিপ অর্থাৎ ঠোঁটের ওপরের অবাঞ্ছিত লোমকে দূর করুন। এর জন্য আপনাকে রান্নাঘর থেকে কয়েকটা জিনিস সংগ্রহ করতে হবে, তাহলেই কিন্তু আপনার ঠোঁটের ওপরটি অনেক বেশি মসৃণ হয়ে যাবে। খুব বেশি টাকা-পয়সা একেবারেই খরচ করতে হবে না।

একটি পাত্রে জল গরম করতে হবে, তার মধ্যে নিয়ে নিতে হবে। তিন থেকে চার টেবিল চামচ চিনি তার মধ্যে দিয়ে দিন এক কাপের মতন দুধ পুরো মিশ্রণটি খুব ভালো করে ফোটাতে হবে। গ্যাস থেকে নামিয়ে নিয়ে তার মধ্যে এক থেকে দুই টেবিল চামচ বেসন এবং সামান্য পরিমাণে হলুদ গুঁড়ো খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি ঠোঁটের উপরে হালকা গরম গরম অবস্থায় লাগিয়ে ফেলুন, তারপর অন্তত আধ ঘন্টার মতন রাখুন। এরপরে ঠান্ডা জলের সাহায্যে খুব ভালো করে হাত দিয়ে ঘষে ঘষে পরিষ্কার করে ফেলুন।

এইভাবে সপ্তাহে তিন দিন এটি করে দেখতে পারেন, দেখবেন আপনার লোম কতটা হালকা হয়ে গেছে তবে শুধুমাত্র ঠোটের উপরে নয় এইভাবে যদি নিয়ম করে আপনি এটি লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর ও পরিষ্কার হয়ে যাবে, আলাদা করে কোন রকমের রিমুভার ক্রিম আপনাকে ব্যবহার করতে হবে না। এর ভেতরে থাকা চিনি অনেক উপকার করে আপনার হেয়ার গ্রোথকে কমিয়ে দিতে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক