BollywoodHoop Plus

Urfi Javed: নেশার জিনিস শরীরে লাগিয়ে রূপচর্চা করেন উরফি জাভেদ!

উরফি জাভেদ (Urfi Javed) কারও কাছে ফ্যাশন ফিয়েস্তা, কারও কাছে অপছন্দের কারণ। কিন্তু তবু তাঁকে কেউ এড়িয়ে যেতে পারেন না। কারণ তিনি উরফি জাভেদ। নিম্ন মধ্যবিত্ত রক্ষণশীল মুসলমান পরিবারের মেয়ে উরফি নিজের চেষ্টায় স্থান করে নিয়েছেন বলিউড ইন্ডাস্ট্রিতে। একসময় তাঁকে ফিরিয়ে দিয়েছিলেন ফ্যাশন ডিজাইনাররা। বর্তমানে তাবড় ফ্যাশন ডিজাইনারদের সাথে কাজ করছেন উরফি। তাঁর ত্বক যথেষ্ট ঈর্ষণীয়। অনেকেই জানতে চেয়েছেন উরফির রূপচর্চা সম্পর্কে। ফলে সাম্প্রতিক কালে তিনি নিজে একটি ভিডিও শেয়ার করেছিলেন ইন্সটাগ্রামে।

ভিডিওতে উরফিকে দেখা গিয়েছে একটি কাঁচের বাটিতে অল্প ভদকা, লেবুর রস ও জল মিশানোর পর সেই মিশ্রণটি তুলোয় করে সারা মুখে লাগাতে। এরপর উরফি তাঁর ত্বকে ব্যবহার করেছেন অ্যালোভেরা জেল। নিজের বাড়ির অ্যালোভেরা গাছের পাতা কেটে তা থেকে জেল বার করে সারা মুখে লাগিয়েছেন তিনি। তবে শুধুমাত্র উরফি নন, প্রাচীন কাল থেকে মিশর সহ বিভিন্ন স্থানে অ্যালকোহল দিয়ে এই ধরনের রূপচর্চা প্রচলিত ছিল। একসময় মনে করা হত, অ্যালকোহল ব্যবহার করলে ফর্সা ও সজীব হয় ত্বক। তবে পরবর্তীকালে বিজ্ঞান প্রমাণ করেছে, এই ধারণা সম্পূর্ণ ভুল। ত্বক ও চুলের সৌন্দর্য বজায় রাখতে অনেকে অ্যালকোহল ব্যবহার করলেও তা ত্বকের ভিতরের স্তরে গিয়ে ক্ষতি করে।

চর্মরোগ বিশেষজ্ঞরাও বর্তমানে অ্যালকোহল দিয়ে তৈরি ত্বকচর্চার প্রোডাক্ট থেকে দূরে থাকার পরামর্শ দেন। ইদানিং রূপচর্চার ক্ষেত্রে প্রাধান্য পাচ্ছে ভেগান ও ক্রুয়েলিটি ফ্রি প্রোডাক্ট। এই ধরনের প্রোডাক্ট যথেষ্ট সাড়া ফেলেছে সেলিব্রিটি থেকে সাধারণ মহলে। এছাড়াও ঘরোয়া উপাদানের কার্যকরিতাও ত্বকের ক্ষেত্রে যথেষ্ট। বেসন, টক দই, লেবুর রস, অ্যালোভেরা জেল দিয়েও যথেষ্ট ভালো রূপচর্চা হতে পারে।

খুব শীঘ্রই উরফি বলিউডে বড় পর্দায় ডেবিউ করতে চলেছেন। আগামী দিনে তাঁকে দেখা যাবে একতা কাপুর (Ekta Kapoor) নির্মিত ‘লাভ, সেক্স অউর ধোঁকা 2’-তে।

 

View this post on Instagram

 

A post shared by Uorfi (@urf7i)

whatsapp logo