whatsapp channel

Skin Care: ত্বকের কালো দাগ উধাও, স্নানের আগে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ ফেসপ্যাক

স্নান করার সময় আমরা অনেক সময় নানান রকমের সাবান ব্যবহার করে থাকি। কিন্তু এই ধরনের সাবান ব্যবহার করা আমাদের একদমই উচিত না। কারণ সাবান একদমই ত্বকের জন্য ভালো না। যতই…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

স্নান করার সময় আমরা অনেক সময় নানান রকমের সাবান ব্যবহার করে থাকি। কিন্তু এই ধরনের সাবান ব্যবহার করা আমাদের একদমই উচিত না। কারণ সাবান একদমই ত্বকের জন্য ভালো না। যতই নামিদামি ব্র্যান্ডের সাবান আপনি ব্যবহার করে থাকুননা কেন, এই সাবান আপনার ত্বকের ভেতরে গিয়ে ত্বকের যথেষ্ট ক্ষতি করে হারানো জেলা ফিরিয়ে আনার বদলে জেল্লাকে একেবারে নষ্ট করে দেয়। তাই স্নান করতে যাওয়ার আগে অবশ্যই এই সত্য জিনিসগুলি মেখে ফেলুন। রোজ রোজ এই সমস্ত জিনিস তৈরি করা সত্যিই খুব সময় সাধ্য ব্যাপার। বিশেষ করে যারা কাজের মধ্যে ডুবে থাকেন, তাদের পক্ষে রোজ রোজ এগুলো তৈরি করা সম্ভব না। তাই যদি আগে আগে থেকেই সময় বুঝে একটা শিশির মধ্যে এই জিনিসগুলি তৈরি করে রাখতে পারেন, তাহলে আপনি কোনদিনও কালো হওয়া বা ত্বকের কোন সমস্যায় ভুগবেন না। পুজোর আগে নিজেকে সুন্দর করতে গেলে এই অবশ্যই হুপহাপ (Hoophaap) এর দেওয়া এই অসাধারন টিপস ফলো করুন।

Advertisements

স্নানের সময় এই জিনিসটি তৈরি করার জন্য আপনার যে যে উপকরণগুলি প্রয়োজন হবে সেগুলি হল –
বেসন ৫ চামচ
চালের গুঁড়ো ৬ চামচ
কমলালেবুর খোসা গুঁড়ো ৫ চামচ
কফি পাউডার ৬ চামচ
গোলাপের পাপড়ি গুঁড়ো

Advertisements

প্রত্যেকটি উপাদানকে যেমন যেমন বলা হলো ঠিক সেই রকম করে একটি কাঁচের শিশির মধ্যে রেখে দিতে হবে। তবে কোন উপকরণ যদি না পান সেক্ষেত্রে সেটা অবশ্যই বাদ দিতে হবে কিছু করার নেই, কিন্তু স্নান করতে যাওয়ার সময় যদি শুধু মুখে লাগান, তাহলে সামান্য এক চামচ নিয়ে তার মধ্যে অল্প পরিমাণ কাঁচা দুধ অথবা দুধের সর, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ঘষে ঘষে অন্তত লাগিয়ে ১৫ মিনিট রেখে দিতে হবে।

Advertisements

তবে সকালবেলা ঘুম থেকে উঠে কোন রকম ফেসওয়াশ (face Wash) বা সাবান ব্যবহার করা যাবেনা। যতই এটি প্রাকৃতিক বলা হোক না কেন কোনরকম ব্র্যান্ডেড কিছুই ব্যবহার করবেননা। সেক্ষেত্রে সামান্য কাঁচা দুধে তুলো ভিজিয়ে মুখটা ভালো করে মুছে নেবেন। এতে দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে। এরপরে মুখে ভালো করে জলের ঝাপটা দেবেন। আর স্নানের আগে এই অসাধারন একটি আপনি প্রতিদিন ব্যবহার করতে পারেন। মোটামুটি সাত দিনের জন্য উপকরণ দেওয়া আছে। তাতেই আপনার চলে যাবে। আর এরপরে প্রয়োজন আপনাকে আবার বানিয়ে নিতে হবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media