Hoop Life

Vastu Tips: মাসের মাঝখানেই হাত খালি? রান্নাঘরের এই দুটি জিনিসেই ফিরবে অর্থ ভাগ্য

টাকা মাটি, মাটি টাকা। শ্রীরামকৃষ্ণ পরমহংসদেব একথা অবলীলায় বলতে পারলেও সংসারী গৃহস্থের প্রতিটি কাজেই লাগে টাকা। প্রতিটি কাজেই করতে হয় টাকার হিসেব। একথা সকলেই স্বীকার করবেন যে বর্তমান জীবনে অর্থ মানুষের কাছে একটা গুরুত্বপূর্ণ বিষয়। আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতেও তাই চিন্তায় রাতের ঘূম ওড়ে বহু মানুষের। অনেক সময় এমন পরিস্থিতি হয় যে, যথেষ্ট টাকা রোজগার করলেও কোনো না কোনো ভাবে হাত থেকে বেরিয়ে যায় সব টাকা। মাস শেষ হওয়ার আগেই পকেট হয়ে যায় শূন্য।

অনেক সময়েই দেখা যায়, এর কারণ বাস্তু (Vastu) দোষ। ইদানিং বাস্তুশাস্ত্র নিয়ে বিশেষ চর্চা শুরু হয়েছে। বাস্তুর দিকে বিশেষ নজরও দিতে শুরু করেছে মানুষ। আসলে বাস্তুশাস্ত্র বলে, ঘরে রাখা প্রতিটি জিনিসের জন্যই মানুষের জীবনে ভালো বা খারাপ প্রভাব পড়ে। আর্থিক সমস্যা দূর করতে সবসময় যে অনেক হাঙ্গামা করতে হয় এমনটা নয়। রান্নাঘরের কিছু অতি সাধারণ উপকরণেই চিরতরে মিটে যেতে পারে এই সমস্যা।

এ জন্য লাগবে শুধু নুন এবং লবঙ্গ। আর্থিক সমস্যা দূর করতে একটি বড় কাঁচের বাটিতে বেশ খানিকটা নুন রাখুন। তার মধ্যে দিন চার পাঁচটা লবঙ্গ। এবার এই বাটিটি ঘরের যে কোনো একটি কোণে রেখে দিন। বাস্তুশাস্ত্র মতে, এতে আর্থিক সমস্যা দূর হয়। নুন অর্থ সঙ্কট দূর করে সৌভাগ্য আনতে সাহায্য করে।

এমনকি বাস্তুশাস্ত্রে এও বলা আছে, বাথরুমে যদি কোনো গঠনগত সমস্যা থেকে থাকে তাহলে তাও ভাঙচুর করে নতুন করে না বানিয়েও সমস্যা থেকে মুক্ত হওয়া যায়। এক্ষেত্রে একটি কাঁচের বাটিতে বেশ খানিকটা ক্রিস্টাল সল্ট নিয়ে সেই বাটি বাথরুমের এক কোণে রেখে দিতে পারেন। এতেও দূর হবে সমস্যা। তবে বাটিটি মনে করে মাঝে মধ্যে বদলে দিতে ভুলবেন না।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Related Articles