Hoop Life

Lifestyle: বাড়ির এই চারটি জায়গা কখনো ফাঁকা রাখবেন না, হতে পারে মহাবিপদ

আমরা অনেক সময় বুঝতে পারি না, জীবনে কিছু কিছু সময় আমাদের খুব খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যাই। কিন্তু আপনি কি জানেন এর জন্য আমাদেরই কতগুলি খারাপ অভ্যাস দায়ী। আমরা অনেকেই তা বুঝতে পারি না। আমরা ভাবি যে এর জন্য বোধ হয় অন্য কোন কারণ আছে বা কোন ভাবেই আমাদের জীবনে উন্নতি সম্ভব না। মেনে চলুন কয়েকটা বাস্তু টিপস।

আপনি হয়তো নিজেও বুঝতে পারছেন না কেন আপনার জীবনে এমন ঝড় বয়ে যাচ্ছে, অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন বারবার আপনাকেই হতে হচ্ছে, তাই এই সমস্ত কিছু যদি থেকে বাঁচতে চান তাহলে এই চারটি জিনিস কখনো ফাঁকা রাখবেন না। তাহলেই কিন্তু আপনার জীবনে অর্থনৈতিক সংকট ঘনিয়ে আসবে।

১) মানিব্যাগ- পয়সা রাখার ব্যাগ কখনো ফাঁকা রাখতে নেই। এতে কিন্তু মা লক্ষ্মী প্রচন্ড পরিমাণে রুষ্ট হন। বেশি পয়সা না থাকলেও অন্তত একটা এক টাকার কয়েন মানি ব্যাগের মধ্যে রেখে দিন।

২) চালের জায়গা- চালের জায়গা কখনো ফাঁকা রাখতে নেই, রান্নাঘরে যদি অল্প চাল থাকে, তাহলে সেটি রেখে দিন এবং চাল থাকতে থাকতে নতুন করে চাল কিনে আনুন। কখনো পুরনো চাল পুরোটা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন না।

৩) ফাঁকা বালতি- কখনো ঘরের মধ্যে বাথরুমে অথবা রান্নাঘরে ফাঁকা বালতি রেখে দেবেন না, বালতিতে সামান্য পরিমাণে হলেও জল রেখে দিন।

৪) নুনের জায়গা- নুনের জায়গা কখনো খালি রাখবেন না। সামান্য পরিমাণে হলেও নুন রেখে দিন।

এইভাবে নিয়ম করে যদি আপনি বাস্তু মেনে চলতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবনের সমস্ত সমস্যাকে আপনি একেবারে তুড়ি মেরে উড়িয়ে দিতে পারছেন। এই পাত্র কখনো ফাঁকা রাখবেন না তাহলে কিন্তু আপনার জীবনে একেবারে দুর্দিন নেমে আসবে।

Related Articles