whatsapp channel
Hoop Life

Vastu Tips: নতুন বছরে হাতে আসবে কাঁড়ি কাঁড়ি টাকা! বাড়িতে এনে রাখুন এই ৪ ক্ষুদ্র জিনিস

আর কয়েকদিন পরেই শুরু হবে নতুন বছর। ইংরেজি নববর্ষের শুরু দিনগুলিতে বিশ্বজুড়ে উৎসবমুখর হবেন বিশ্ববাসী। ২০২৪-কে সকলেই স্বাগত জানাবেন নিজের মতো করে। কেউ নতুন জিনিস দিয়ে ঘর সাজাবেন, কেউ আবার নতুনত্বের ছোঁয়ায় নিজেদের নিমজ্জিত করবেন অন্যরূপে। সকলের একটাই চাওয়া- নতুন বছর যে সুখের হয়, শান্তির হয়, সমৃদ্ধির হয়। তবে বাস্তুশাস্ত্র অনুযায়ী, নতুন বছরের শুরুর দিনটিতে বেশ কিছু জিনিস বাড়িতে এনে রাখলে ফিরে যেতে পারে ভাগ্য।

উল্লেখ্য, বাস্তুশাস্ত্র হল বিশ্বের প্রাচীনতম ও সর্বজনবিদিত একটি শাস্ত্র। এই শাস্ত্রে বর্ণিত হয়েছে মানুষের জীবনের সুখ ও সমৃদ্ধির কিছু সূত্র। কিছু সহজ কাজেই যেমন সুখী হওয়ার কথা লেখা আছে, তেমনই আবার কিছু কাজ থেকে চরম অশান্তি ভোগের সম্ভাবনার কথাও বলেন বাস্তুবিদরা। এখন একনজরে দেখে নিন, নতুন বছরে কোন কোন জিনিস বাড়িতে এনে রাখলে তার ভালো প্রভাব পড়বে জীবনের উপর।

● লক্ষ্মী দেবীর নানা জিনিসপত্র: বছরের শুরুতে বাড়িতে এনে রাখতে পারেন লক্ষ্মী দেবীর মূর্তি। এতে আসন্ন বছরে ঘটবে না অর্থাভাব। এছাড়াও স্বস্তিক চিহ্ন, লক্ষ্মী দেবীর পায়ের ছাপ, ঘোড়ার নালও এনে রালহলে পারেন। এতে ঘরের সব নেতিবাচক শক্তি দূর হবে এবং ঘরে শান্তি বজায় থাকবে।

● বাস্তুসম্মত জিনিসপত্র: নতুন বছরে ঘরে নির্দিষ্ট স্থানে এনে রাখতে পারেন গোমতী চক্র। এতে সংসারে সুখের জোয়ার বয়ে যাবে। এছাড়াও বাড়ির ঠাকুর ঘরে দক্ষিণাবর্তী শঙ্খ এনে রাখতে পারেন। এতে দেবী লক্ষ্মী প্রসন্ন হন। এছাড়াও নতুন বছরে বাড়িতে এনে রাখতে পারেন লাফিং বুদ্ধর মূর্তি। এতে গ্রহের দোষ দূর হবে।

● তামার সূর্য: নতুন বছরে বাড়িতে তামার সূর্য এনে রাখতে পারেন। জ্যোতিষীদের মতে, যেসব জাতকদের শিয়রে সূর্য থাকে, তাদের কোনো কাজ আটকে থাকে না। তাই আয়নার এমন কোনো কাজ আটকে থাকলে বেডরুমের পূর্বদিকের দেওয়ালে তামার সূর্য রনে রাখতে পারেন। মিলবে সুফল।

● নারকেল: নতুন বছরে বাড়িতে এনে রাখতে পারেন গোটা নারকেল বা ডাব। মনে করে হয়, গোটা নারকেল শুভ জিনিস। তাই শুভ কিছু জিনিস সামনে রেখে বছর শুরু করলে সেই বছরে সমৃদ্ধি লাভ ঘটে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের উপর লিখিত। ব্যক্তিবিশেষে এর প্রভাব ভিন্ন হতে পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা