Hoop Life

Sleeping Vastu Tips: রাতে বিছানায় শুয়ে ছটফট করেন? কিছুতেই ঘুম আসে না? মেনে চলুন বাস্তু টিপস

বাস্তুবিশেষজ্ঞরা বলছেন, ঘুমানোর সময় নিয়ম মেনে ঘুমান। নিয়ম মেনে না ঘুমালে হতে পারে মহাবিপদ। এই বিপদ এতটাই হতে পারে যে আপনি সারাজীবন এটা নিয়ে ভুগতে পারেন। বাস্তুশাস্ত্র অনুসারে আপনার মাথা দক্ষিণ দিকে এবং আপনার পা উত্তর দিকে করে ঘুমানোই ভালো। এমনভাবে ঘুমোলে তাদের রক্তচাপ কম থাকে, এবং ঘুম ভালো হয়। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

উত্তর দিক করে শুলে শরীরের ওপরে নেতিবাচক শক্তির প্রভাব ফেলতে পারে, এর ফলে স্নায়ুর সমস্যা দেখা দিতে পারে। তাছাড়া রক্তচাপ বৃদ্ধি পেয়ে মাথার যন্ত্রণা হতে পারে। এছাড়া ঘুমের ঘাটতিও ঘটতে পারে। শরীর খারাপ হয়ে যেতে পারে। তাই কোনো সময় উত্তর দিকে মুখ করে ঘুমোতে যাবেন না।

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন আপনার ঘুমের জন্য সেরা দিকটি হল পূর্ব দিক অর্থাৎ যেদিকে সূর্য উদয় হয়, যেখান দিয়ে প্রথম সূর্যের আলো আপনার ঘরের মধ্যে প্রবেশ করে, সেই জায়গাটিতে অর্থাৎ পূর্ব দিকে মাথা করে ঘুমোন তাহলে আপনার শরীর একেবারে সুন্দর থাকবে। সূর্যের রশ্মির প্রভাবে আপনি অনেক বেশি পজিটিভ এনার্জি অনুভব করতে পারবেন।

ভালো ঘুমের সহজ বাস্তুটি জেনে নিন –

১) কোনো কোণে বিছানা পাতবেন না। কোণে বিছানা রাখা একেবারেই উচিত নয়, ঘরের মাঝখানে বা দেয়াল ঘেঁষে বিছানা রাখুন।

২) বেডরুমের রং কখনো গাঢ় রঙের করবে না। হালকা রং বাছলে দেখবেন আপনার ঘুম তাড়াতাড়ি চলে আসবে। অরেঞ্জ, হলুদ, গোলাপি হালকা, নীল ইত্যাদি রং বেডরুমের জন্য খুবই ভালো।

৩) দরজার দিকে পা করে কখনো ঘুমাবেন না এতে কিন্তু দুঃস্বপ্নও আপনাকে গ্রাস করতে পারে। যার ফলে আপনার রাত্রিবেলা ঘুম ভেঙে যেতে পারে।

৪) বেডরুমে কখনো কোন ধারালো বা কাঁচের টুকরো বা ভেঙ্গে যাওয়া কিছু রাখবেন না। এতে কিন্তু আপনার ঘুমের ব্যাঘাত ঘটতে পারে।

৫) বেডরুমে অ্যালোভেরা, স্নেক প্ল্যান্ট ইত্যাদি ইন্ডোর প্লান্ট রাখতে পারেন। যা প্রচুর পরিমাণে আপনার ঘরে অক্সিজেন সাপ্লাই করবে। যার ফলে আপনার ঘরের পরিবেশটাই বদলে যাবে।

৬) খাটের নিচে অতিরিক্ত জিনিস রাখতে যাবেন না। এতে কিন্তু আপনার ঘুমের ব্যাঘাত করতে পারে।

৭) খাটের নিচে বা বিছানার নিচে অতিরিক্ত জিনিস রাখবেন না। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এমনটা হলে তাহলে রাতে ঘুমের ব্যাঘাত করতে পারে।

৮) বিছানা থেকে সমস্ত ইলেকট্রিক গেজেট একেবারে দূরে রাখুন।

৯) বেডরুমের দেওয়ালে ফুল, পাখি, প্রজাপতি, ঝরনা এইসবের ছবি টাঙিয়ে রাখতে পারেন। এছাড়া এখন দেওয়ালে পেইন্টিং করা একটা নতুন ব্যাপার হয়েছে, সেটাও কিন্তু করতে পারেন। তবে কোন রকম উত্তেজনামূলক ছবি আঁকাবেন না।

১০) বিছানা দেখতে পাওয়া যায় এইরকম ভাবে কিন্তু কখনো সামনে আয়না রাখবেন না, এতে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন অস্থিরতা বাড়তে পারে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles