whatsapp channel
BollywoodHoop Plus

Vivek Oberoi: ‘বলিউডে ট্যালেন্টের থেকেও পদবী বেশি গুরুত্বপূর্ণ’, নেপোটিজম বিতর্ক উস্কে বিস্ফোরক বিবেক ওবেরয়

বলিউডে নাকি ট্যালেন্ট গুরুত্বপূর্ন নয়, এমন কথা গত বছরে ঝড় তুলেছিল। বিশেষ করে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডে বহু তারকা ও প্রযোজক কোণঠাসা হয়। এরপর ধীরে ধীরে সেই ঝড় কমে। বলিউড ফের নিজ ছন্দে ফেরে। কিন্তু, এরপরেও বহু তারকা বলিউড নিয়ে নানান অভিযোগ এনেছেন। কিছুদিন আগে কার্তিক আরিয়ান অস্পষ্ট ভাষায় বুঝিয়ে দেন নেপোটিজ়ম বলিউডে এতটাই শক্তিশালী যে দোস্তানা ২ থেকে রীতিমত বাদ যান তিনি। এবারে এই বিশেষ ব্যাপার নিয়ে মুখ খোলেন বিবেক ওবেরয় ( Vivek Oberoi)।

বিবেকের কেরিয়ার বলিউডে বেশ অনেক বছরের। কিন্তু, এখনও বলিউডে সেভাবে রাজ করতে পারেননি। সদ্য মুক্তি পেয়েছে বিবেক অভিনীত ওয়েব সিরিজ ‘ইনসাইড এজ সিজন থ্রি’। এই সিনেমায় মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রিচা চাড্ডা। এই ব্যাপারেও জানা যায়, রিচা এমনই এমনই এই কাজে সুযোগ পাননি। তাকেও অনেক অনুরোধ করে কাজ পেতে হয়েছে।

সম্প্রতি, বিবেক নিজের ওয়েব সিরিজ নিয়ে কথা বলতে গিয়ে বলিউডের নেপোটিজ়ম বিতর্ক উস্কে দেন। বিবেকের সরাসরি জবাব বলিউডে কাজের থেকে বেশি গুরুত্ব দেওয়া হয় বংশ পরিচয় ও নামে। অর্থাৎ, কারও দক্ষতা, গুণের থেকেও পদবীর বেশি গুরুত্ব!

এখানেই থামেননি এই বলিউড অভিনেতা। একটা সময় ঐশ্বর্য রাইয়ের সঙ্গে সম্পর্কে ছিলেন তিনি। তখন সলমন খানের সঙ্গে বিবাদে জড়িয়ে যান এবং বলিউডের কেরিয়ার শেষের পথে। এরপরে খুবই কম সিনেমায় বিবেক ওবেরয়কে দেখা যায়। তার অভিমানের শব্দে, “যদি আমি বাস্তবসম্মত কথা বলি, এই শব্দটা খুবই হাস্যকর, তবুও ২০ বছর এই ইন্ডাস্ট্রিতে কাজ করার সুবাদে একজন সিনিয়র হিসেবে ইন্ডাস্ট্রির বিরুদ্ধেও আমার কিছু বলার আছে। আমরা তেমন নার্সারি তৈরি করতে পারিনি, যেখানে নতুন ট্যালেন্টদের নিয়ে কাজ হবে। আমরা এক্সক্লুসিভ ক্লাব তৈরি করেছি। সেখানে হয় পদবী, না হলে কাকে তুমি চেনো, অথবা কোন লবি বা কোন দরবারে তুমি প্রণাম করছো, সেটা গুরুত্বপূর্ণ। তোমার ট্যালেন্ট গুরুত্বপূর্ণ নয়। এটা দুর্ভাগ্যজনক।”

whatsapp logo