Hoop Life

Lifestyle: ঘরোয়া উপায়ে চোখের তলায় কালো দাগ দূর করুন সহজে

চোখের তলায় কালো দাগ? পুজোর সময় কি করে বেরোবেন ভেবে পাচ্ছেন না? নানা কারণে এই চোখের তলায় কালো দাগ হয়ে থাকে। চোখের তলায় কালো দাগ আপনাকে সবার মাঝখানে, একেবারে নানান রকম সমস্যায় ফেলে দিতে পারে। তাই আর দেরি না করে চোখের তলায় কালো দাগ সহজে দূর করুন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) শসার রস – পোশাকে খুব ভালো করে করে নিতে হবে, এরপর থেকে রস বার করে নিতে হবে, এই রোদে চোখের তলায় এক ঘন্টার মত রেখে দিতে পারেন, তাহলে দেখবেন, চোখের তলায় কালো দাগ একেবারে চলে গেছে।

২) গ্রিন টি – গ্রিন টি আমরা সকলেই খাই, আমরা যারা স্বাস্থ্যসচেতন তার আমরা প্রতিদিন গ্রিন খাই, কিন্তু এর পাতা কিন্তু কখনো ফেলে দেবেন না, আবারও ফুটিয়ে এই চা কে নিয়ে ফ্রিজের মধ্যে রেখে দিন। যাদের চোখের তলায় কালো দাগ রয়েছে, তারা প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় তুলোর মধ্যে করে গ্রিন টি নিয়ে চোখের তলায় ভালো করে ঘষে লাগিয়ে ফেলুন ।

৩) আলুর রস – আলুকে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে, এরপরে ছেঁকে নিয়ে রস বের করে নিন, এই আলুর রস যদি আপনি প্রতিদিন রাত্রিবেলায় শোবার সময় খুব ভালো করে তুলোর মধ্যে করে নিয়ে চোখের তলায় ভালো করে লাগিয়ে শুয়ে পড়তে পারেন এবং পেয়ে বেশ কিছুদিন যদি এমনটা করেন, দেখবেন আপনার চোখের তলার কালি কতটা পরিষ্কার হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo